সৌদিতে ভয়াবহ গাড়ি সংঘর্ষ,আগুনে একই পরিবারের ৮জনসহ ৯জনের মৃত্যু

0
12

আব্দুল্লাহ আল মামুন,সৌদিআরব : সৌদিআরবের রাজধানী রিয়াদ অঞ্চলের ওয়াদি দাওয়াসির গভর্নরেটে একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের সাত সদস্য এবং একজন ফিলিপিনো গৃহকর্মীসহ মোট আট জন সৌদি নিহত এবং অপর গাড়ির একজন নিহত সহ দু’জন আহত হয়েছে।

সূত্রে জানা যায়, দ্রুত গতির দুটি গাড়ির সংঘর্ষের পর একটি গাড়িতে আগুন ধরে যায়।জিএমসি মডেলের গাড়িটিতে একটি সৌদি পরিবারের আট সদস্য এবং তাদের গৃহকর্মী ছিলেন।

গত শুক্রবার,আল-রাইন – ওয়াদি আল-দাওয়াসির রোডে অন্য একটি গাড়ির সাথে সংঘর্ষের পর সৌদি পরিবার বহনকারী গাড়িটিতে আগুন ধরে যায়,আগুনের তীব্রতা বেশি থাকায় পরিবারের সাতজন সদস্য এবং গৃহপরিচারিকা আগুনে পুড়ে মারা যায়।

নিহত পরিবারের সদস্যদের মধ্যে বাবা, মা এবং পাঁচ ছেলে ও মেয়ে রয়েছে, পরিবারটি সাপ্তাহিক ছুটি কাটানোর জন্য আভা থেকে রিয়াদ যাচ্ছিল।১৩ বছর বয়সী একটি মেয়ে সৌদি পরিবারের একমাত্র জীবিত ছিল। মেয়েটিও জিএমসিতে করে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে ভ্রমণ করছিল, দুর্ঘটনা থেকে অলৌকিকভাবে রক্ষা পেয়েছে।আহতদের ওয়াদি আল-দাওয়াসির জেনারেল হাসপাতাল ও রানিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

সূত্রে আরও জানায় যে ওয়াদি আল-দাওয়াসির গভর্নরেটের ট্রাফিক বিভাগ এবং সিভিল ডিফেন্স মর্মান্তিক দুর্ঘটনাটি তদারকি করেছে।সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে যে রিয়াদে তাদের কমান্ড এবং কন্ট্রোল রুম দুর্ঘটনার বিষয়ে একজন সৌদি নাগরিকের কাছ থেকে তথ্য পায় এবং খুব দ্রুত ছয়টি অ্যাম্বুলেন্স দল ঘটনাস্থলে ছুটে যায়।