স্বাস্থ্য বিধি না মেনে শপিং মল খোলা রাখায় জরিমানা

0
181

এম.জাহিদ হাসান
বোয়ালখালী প্রতিনিধি::বোয়ালখালী উপজেলার সদরের বড় মার্কেট গুলির ব্যবসায়ী সমিতি ইতিপূর্বে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক সকল মার্কেট বন্ধ রাখলেও শাকপুরা চৌমুহনী বাজার ও ফুলতল বাজারের কাপড়ের দোকান সমূহ কোনো রকম ন্যূনতম স্বাস্থ্য বিধি না মেনেই ব্যাবসা পরিচালনা করার অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার জনাব আছিয়া খাতুন এর নির্দেশে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মোজাম্মেল হক চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল করিম অভিযান পরিচালনা করেন।

শাকপুরা বাজার ও ফুলতল বাজারে গিয়ে দেখা যায় বেশিরভাগ দোকানে গাদাগাদি করে ক্রেতারা বসে আছেন, বিক্রেতাদের নাই মাস্ক ও হ্যান্ডগ্লোভস। মার্কেট এর প্রবেশ পথে নাই কোনো ডিসইনফেকশন এর ব্যবস্থা।

অভিযান শুরুর অল্পক্ষণের মধ্যেই বেশিরভাগ দোকানদাররা ঝাপ ফেলে পালিয়ে যায়, কেউ আবার দোকান খোলা রেখেই কাস্টমার রেখে চলে যায়।

পরে কয়েকটি দোকানে স্বাস্থ্য বিধি না মানায় দন্ডবিধি ২৬৯ ধারায় জরিমানা করা হয়। শাকপুরা বাজারের আজমির ফ্যাশন হাউসকে ১০ হাজার টাকা, আরাফাত গার্মেন্টসকে ১ হাজার, ফজল করিমকে ২ হাজার টাকা, আছিফ গার্মেন্টসকে ১ হাজার টাকা, ফুলতল বাজার এর মোঃ শাকিলকে ৫ হাজার টাকা ও পারভেজকে ১ হাজার টাকা সহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে