স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট সাংবাদিকতা জরুরি: স্পিকার

0
14

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট সাংবাদিকতা জরুরি উল্লেখ করে স্পিকার শিরীন শারমিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। সেজন্য দেশের প্রতিটি অঞ্চলের খবর স্মার্টভাবে পত্রিকায় প্রকাশের ক্ষেত্রে সাংবাদিকদের উদ্যোগী হতে হবে।

বুধবার (৪ অক্টোবর) রাজধানীর ঢাকা ক্লাবে নেক্সট পাবলিকেশন লিমিটেডের আয়োজনে দ্যা ডেইলি পিপলস লাইফ পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

দ্য ডেইলি পিপলস লাইফের সম্পাদক মো. আজিজুল ইসলাম ভূঁইয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন এবং প্রকাশক নাফিসা জুমাইনা মাহমুদের বক্তব্য পড়ে শোনানো হয়। সম্মানিত অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বক্তব্য প্রদান করেন।

স্পিকার শিরীন শারমিন বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম পারস্পরিকভাবে জড়িত। তাই গণতন্ত্রকে সঠিক পথে রাখতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটেছে এবং তারা মুক্তভাবে কাজ করে চলেছে। তিনি বলেন, গণমাধ্যমকে দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। কারণ গণমাধ্যমে দেশ ও সমাজকে সঠিক পথে এগিয়ে নিতে পারে।

সংসদ সদস্য সায়মন সাদিক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, আমন্ত্রিত অতিথি, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।