৭ জানুয়ারির নির্বাচনে পর্যবেক্ষণ পাঠায়নি যুক্তরাজ্য: মুখপাত্র 

0
9

গতকাল রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠায়নি যুক্তরাষ্ট্র। যারা এসেছেন তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কোনো সম্পর্ক সেই। ঢাকায় নিযুক্ত দেশটির মুখপাত্র সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মুখপাত্র আরও বলেন, নির্বাচনে যারা পর্যবেক্ষক হিসেবে এসেছেন তারা স্বাধীনভাবেই এসেছেন। তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের কোনো সম্পর্ক নেই।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক দল পাঠায়নি কানাডা। দেশটি থেকে আসা নাগরিকদের নির্বাচন নিয়ে মতামতের সঙ্গে কানাডা সরকারের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশন।

সোমবার (৮ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ৭ জানুয়ারির নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক পাঠায়নি কানাডা সরকার। যারা পর্যবেক্ষক দল হিসেবে চিহ্নিত তারা স্বাধীনভাবে এসেছেন। তাদের নির্বাচন সংক্রান্ত মতামত কানাডা সরকারের নয়।

প্রসঙ্গত, দ্বাদশ জাতায় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষণ আসে। তারা নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করেন।

সূত্র চ্যানেল ২৪