৯৪ বছরের বৃদ্ধের করোনাজয়

0
144

ভারতের উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরের ৯৪ বছর বয়সী এক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। রোববার গৌতম নগরে ৬০ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন; ওই বৃদ্ধ তাদের একজন।

গৌতম বুদ্ধ নগরের ম্যাজিস্ট্রেট ওই বৃদ্ধের করোনা জয়ের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করতেই তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। ভাইরাসটিকে পরাজিত করে সুস্থ হয়ে ওঠায় বৃদ্ধের দৃঢ় মনোবলের প্রশংসা করেন ম্যাজিস্ট্রেট সুহাস ললিনাকারে ইয়াথিরাজ।  

টুইটারে ওই বৃদ্ধের ছবি টুইট করে ম্যাজিস্ট্রেট সুহাস লিখেছেন, স্যার, আপনি আমাদের আরও কঠোর পরিশ্রম করার অনুপ্রেরণা জোগাচ্ছেন। টুইটে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তিনি। 

দেশটির সরকারি সংবাদসংস্থা পিটিআই বলছে, নবতিপর এই বৃদ্ধকে কয়েক দিন আগে গৌতম বুদ্ধ নগরের বেসরকারি শারদা হাসপাতালে ভর্তি করা হয়। কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত এই হাসপাতাল থেকে রোববার ছাড়পত্র পান তিনি।  

গৌতম বুদ্ধ নগরের জেলা তথ্য কর্মকর্তা রাকেশ চৌহান বলেন, রোববার শারদা হাসপাতাল থেকে ১০ রোগীকে ছেড়ে দেয়া হয়েছে। করোনার সফল চিকিৎসায় সুস্থ হওয়াদের মধ্যে ছিলেন ৯৪ বছর বয়সী ওই বৃদ্ধ।  

করোনার উৎপত্তিস্থল চীনের প্রতিবেশী ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬০ হাজার ৯৩ জন। চীনে গত বছরের ডিসেম্বরে ভাইরাসটি শনাক্ত হওয়ার পর সেখানে ৪ হাজার ৬৩৪ জনের প্রাণ কাড়লেও ভারতে এই সংখ্যা ৭ হাজার ২৬৩। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে