অযৌক্তিকভাবে তেলের দাম বাড়ানো হয়েছে: জিএম কাদের

0
17

অযৌক্তিকভাবে তেলের দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপ) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনতো গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, তেলের দাম বাড়লে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের জীবন অতিষ্ঠ। তার ওপর তেলের দাম বেড়ে যাওয়ায় মানুষের জীবনযাপন আরও কঠিন হয়ে পড়বে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে সাবেক অতিরিক্ত সচিব ড. নূরুন্নবী মৃধার জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত সভায় জিএম কাদের এসব কথা বলেন। পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

জিএম কাদের বলেন, সরকার ব্যবসায়িক দৃষ্টি দিয়ে দেশ পরিচালনা করলে মানুষের কষ্ট আরও বেড়ে যাবে। সেবার মনোভাব নিয়ে দেশ পরিচালনা করতে হবে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে এই অজুহাতে তেলের দাম বাড়ানো হয়েছে। কিন্তু করোনাকালে আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম ছিল, তখন তো তেলের দাম কমানো হয়নি। তখন যে পরিমাণ টাকা লাভ হয়েছে সেই টাকা কোথায় গেলো?

তিনি আরও বলেন, ভর্তুকি দিয়ে হলেও তেলের দাম সহনীয় রাখতে হবে। আইনের শাসন সূচকে বাংলাদেশের অবস্থান ১৩৯টি দেশের মধ্যে ১২৪তম। আন্তর্জাতিক বিভিন্ন সূচকে আমরা পিছিয়ে পড়ছি। এটা খুবই দুঃখজনক।

লীগ রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে অনেক দুর্বল হয়ে পড়েছিল। আবার ১৩ বছর ক্ষমতার বাইরে থেকে বিএনপির অবস্থাও অনেক দুর্বল। কিন্তু ৩১ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে জাতীয় পার্টি এখনো রাজনীতিতে সক্রিয়। কারণ, জাতীয় পার্টির শেকড় অনেক শক্ত। দেশের মানুষ আবারও জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। তাই প্রতিদিন নতুন নতুন মানুষ জাতীয় পার্টির পতাকাতলে যোগ দিচ্ছেন।

সভায় আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন খালেদ, আনোয়ার হোসেন তোতা প্রমুখ।