ইউটিউব বন্ধের প্রস্তাব এমপির

    0
    11

    অনলাইন প্লাটফর্মে গুজব রুখতে ইউটিউব বন্ধের প্রস্তাব করেছেন সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

    সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব পর্বে বক্তব্য দিতে গিয়ে এ প্রস্তাব করেন তিনি।

    এসময় তথ্য মন্ত্রনালয়ের সমালোচনা করে সংসদ সদস্য নাজিম উদ্দিন বলেন, ‘ইউটিউবে আজ দেখি খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। দেশের সেনাপ্রধানকে ক্ষমতা থেকে টেনে নামানো হচ্ছে। এমন মিথ্যা ছড়িয়ে গ্রামের মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। এসব গুজব প্রতিহত করতে দরকার হলে ইউটিউব বন্ধ করে দেয়ার প্রস্তাব দেন এ সংসদ সদস্য।

    তিনি আরও বলেন, ইউটিউবে যে সব প্রচার-প্রোপাগাণ্ডা চালানো হচ্ছে, সে সব বিভ্রান্তি ও অপ-প্রচার বন্ধের প্রয়োজন। এসব বিভ্রান্তিমূলক ভিডিওতে মাঝেমধ্যে আমরা সম্ভিত হয়ে যায়। গ্রামের মানুষ এসব ভিডিও দেখার পর শঙ্কিত হয়ে পড়ে, না জানি দেশে কি হচ্ছে।

    সংসদের সদস্যরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছেন বলে মন্তব্য করেন এমপি নাজিম উদ্দিন আহমেদ। বলেন, আমলাতান্ত্রিক জটিলতায় আমরা ভুগছি। একজন এমপির কোনো মূল্য নেই আমলার কাছে। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে মূল্যায়ন নেই। নিয়ম অনুযায়ী তারা আমাদের শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ তাদের নেই। তাদের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেন না।