উরুগুয়ের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পেল আর্জেন্টিনা

    0
    18


    অবশেষে উরুগুয়ের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পেয়েছে ফেভারিট আর্জেন্টিনা। 

     একের পর এক ড্র করে জয়ের স্বাদই যেন ভুলে গিয়েছিল মেসির দল। চিলির বিপক্ষে দারুণ খেলেও জয়ের দেখা পাননি লিওনেল মেসি। সে ম্যাচে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেছিলেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করায় সেই গোলের প্রাপ্য মর্যাদাটা তার পাওয়া হয়নি।

    শনিবার (১৯ জুন) ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়টি আসে ১-০ ব্যবধানে। দলের পক্ষে একমাত্র গোলটি করেন গুইদো রদ্রিগেজ। তবে তাকে বল বানিয়ে দেয়ার কাজটি কিন্তু করেছেন লিওনেল মেসি।

    ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশ্যে পাস বাড়িয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পল। আর কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। এরপর হেডে বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।

    এই এক গোলের লিড নিয়েই বাকি ৮০ মিনিট কাটিয়ে দিয়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষকে সুযোগই দেয়নি কোনো গোল করার। পুরো ম্যাচে একটি শটও লক্ষ্য রাখতে পারেনি উরুগুয়ে। অথচ ম্যাচে ৫৫ শতাংশ সময় বলের দখল নিজেদের দখলে রেখেছিল তারা।

    জয় পেলেও গত ম্যাচের মতো আজও গোল মিসের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের সপ্তম মিনিটে বাম পাশ থেকে শট নেন মেসি। তা ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। তবে ফিরতি বলটি ফাঁকা জালের সামনে পেয়ে যান লাউতারো মার্টিনেজ। কিন্তু সেটি লক্ষ্যে রাখতে পারেননি এ তরুণ ফরোয়ার্ড।

    এ জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে চিলিরও। আগামী মঙ্গলবার ভোরে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে তারা।