একুশে পদকপ্রাপ্ত আজাদী সম্পাদককে ব্যবসায়ী আক্কাস উদ্দিনের শুভেচ্ছা স্মারক

স্বাধীন বাংলাদেশের সাংবাদিকতার জীবন্ত কিংবদন্তি সম্পাদক এম এ মালেক

0
34

নিউজ ডেস্ক :: সাংবাদিকতায় অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক এম এ মালেক একুশে পদক পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান চট্টগ্রামের বিশিস্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন। সাংবাদিকতায় তাঁর অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে এ বছর একুশে পদকের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে দৈনিক আজাদী কার্যালয়ে হাজির হয়ে একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদী এর সম্পাদক এম এ মালেক কে ফুলের তোরা দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান বিশিস্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন।

চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন বলেন, ‌‌‌জনাব এম এ মালেক এর এই অর্জনে আমরা চট্টগ্রামের মানুষ গর্বিত। তিনি এবং দৈনিক আজাদী চট্টগ্রামের সাংবাদিকতা ও সংবাদপত্রের সুতিকাগার। কারণ স্বাধীন বাংলাদেশে তিনি প্রথম দৈনিক সংবাদপত্র ‘দৈনিক আজাদী’ প্রতিষ্ঠা করে ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমানে দৈনিক আজাদীর বাষট্টি বছর অতিক্রম করেছে। আর সাহসী ও মেধাবী সম্পাদক এম এ মালেক এর হাত ধরে পূর্ণতা পেয়েছে চট্টগ্রামের অন্যতম প্রাচীনতম এই দৈনিকটি ।

তিনি আরও বলেন, আমি ব্যাক্তিগত ভাবে সরকারকে আন্তরিক ধন্যবাদ জনাই ওনার মতো প্রবীনতম দেশপ্রেমিক সাংবাদিককে ২০২২ সালের একুশ পদক দেয়ায় । সরকার একজন যোগ্য লোককে এই পদক প্রদান করেছেন। স্বাধীন বাংলাদেশের সাংবাদিকতার জীবন্ত কিংবদন্তি সম্পাদক লায়ন এম এ মালেক ইতিহাসে অমর হয়ে থাকবেন। আমি তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। পাঠক নন্দিত দৈনিক আজাদী সর্বস্থরের পাঠকের আস্থা ও বিশ্বাস নিয়ে এগিয়ে যাক অনে্ক দূর।