এডিট করে প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের ছবি জুড়ে প্রতারণা, আটক হরিদাস  

0
15
Rab-Arest-Horidass

এডিট করে প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের ছবি জুড়ে দিয়ে সবাইকে বলেন, শেখ হাসিনার আত্মীয় তিনি। বিভিন্ন মন্ত্রীর নাম মোবাইল ফোনের কললিস্টে সেভ করে অনুগত কয়েকজনকে দিয়ে সেই নম্বরে ফোন দেয়ান। যাতে সবাই বিশ্বাস করে, মন্ত্রীদের সঙ্গে তার ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। এতে ভুয়া নিয়োগ-বদলি বাণিজ্যে হাতিয়ে নেন কোটি টাকা।

ময়মনসিংহ ফুলবাড়িয়া এলাকার ‘প্যারিস সুইমিং পুল’ রিসোর্ট। বিলাসবহুল এই রিসোর্টের মালিক হরিদাস চন্দ্র। এসি মেকানিক হরিদাস কীভাবে এত বিপুল সম্পত্তির মালিক হলেন?

অনুসন্ধানে মেলে প্রতারণার ভয়াবহ তথ্য। গত ৮ বছর ধরে এমন অপকর্ম চালিয়েছেন তিনি। অবশেষে জাতীয় গোয়েন্দা সংস্থার নজরদারিতে র‍্যাবের হাতে আটক হয় প্রতারক হরিদাস চন্দ্র।

Google News Channel24 অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
মঙ্গলবার (৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে র‍্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, প্রধানমন্ত্রীর পরিবারের পরিবারের সদস্যদের ভুয়া প্রটোকল কর্মকর্তা পরিচয় দিয়ে, আবার কোন কোন ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নিকট আত্মীয়র পরিবারের সদস্য পরিচয় দিয়ে তারা প্রতারণা করছে। তারা ভুয়া টেন্ডারবাজি, জালিয়াতি, চাকরি ও বদলি বাণিজ্য নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করছে।

খন্দকার আল মঈন আরও জানান, এসব অভিযোগের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এবং র‍্যাব-৩ বনানী এলাকা থেকে প্রতারক চক্রের মূল হোতা হরিদাস চন্দ্র ও তার সহযোগি ইমরান মেহেদীকে গ্রেপ্তার করে।

গত ৮ বছরে উন্নয়ন প্রকল্পসহ নানা প্রকল্পের কথা বলেও অর্থ আত্মসাৎ করেন এই প্রতারক।