‘কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিভিন্ন সংস্থার অসঙ্গতিপূর্ণ বক্তব্য দুঃখজনক’

    0
    7

    কক্সবাজারের সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় একেক সংস্থার একেক রকম বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।

    মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে এ নিয়ে করা এক রিটের শুনানিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে তিনি আরও বলেন, কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় তদন্ত চলছে, তবে একেক সংস্থার একেক প্রতিবেদন কাম্য নয় । এক্ষেত্রে তদন্ত কর্মকর্তার ব্রিফিংও কাম্য নয় বলেছেন হাইকোর্ট।

    কে কথা বলবে, কতটুকু বলবে এটা নিয়ে পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তাদের সাথে কথা বলতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বলেন, তদন্ত চলাকালে বিভিন্ন সংস্থার অসঙ্গতিপূর্ণ বক্তব্য দুঃখজনক। এসবে জনগনের মাঝে ভুল বার্তা যাবে।এসময় মিডিয়া ব্রিফিং নিয়ে পূর্বের হাইকোর্টের রায়ের বাস্তবায়ন কতদূর তাও জানতে চেয়েছেন হাইকোর্ট।

    এর আগে সোমবার (৩ জানুয়ারি) কক্সবাজারের ওই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট আবেদন করা হয়।

    জেলা ও দায়রা জজ অথবা মুখ্য বিচারিক হাকিমের নেতৃত্বে এ ধর্ষণকাণ্ডের বিচারিক অনুসন্ধান করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশনা চাওয়ার পাশাপাশি রুল চাওয়া হয়েছে রিট আবেদনে।

    এছাড়া ধর্ষণকাণ্ডে জড়িত দুর্বৃত্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে রুল চাওয়া হয়েছে। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী অ্যাডভোকেট আব্দুল্লাহ আল হারুন ভূঁইয়া রাসেল এই রিট আবেদন করেন।