কুমিল্লায় নেয়া হচ্ছে ইকবালকে

    0
    18

    ইকবাল হোসেনকে নিয়ে কুমিল্লার উদ্দেশে রওনা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবালকে আটক করে পুলিশ।

    বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে কক্সবাজারের কলাতলী এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সোহান সরকার। দুপুরের পর এ বিষয়ে ব্রিফ করার কথা রয়েছে।

    এর আগে বুধবার (২০ অক্টোবর) পুলিশ জানায়, তারা কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা ব্যক্তিকে শনাক্ত করেছে। সিসিটিভি ফুটেজ দেখে তাকে চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ।

    প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর সকালে কুমিল্লা নগরীর নানুয়া দীঘির উত্তরপাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাঙচুর চালানো হয়।

    কুমিল্লার ঘটনার জের ধরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জ ও দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের মন্দির, মণ্ডপ ও দোকানপাটে হামলা–ভাঙচুর চালানো হয়।

    কুমিল্লার ঘটনায় এ পর্যন্ত জেলার তিনটি থানায় মোট আটটি মামলা হয়েছে। এই আট মামলায় অজ্ঞাত অন্তত ৮০০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত আট মামলায় পুলিশ ও র‌্যাব ৪৭ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।