খুলনায় রোগীর স্বজনদের হামলায় চিকিৎসকের মৃত্যু

    0
    160

    রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনদের হামলায় খুলনায় মো. আব্দুর রকিব খান (৫৯) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

    মঙ্গলবার (১৬ জুন) বিকেল সাড়ে ৬টার দিকে শেখ আবু নাসের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মহানগরীর গল্লামারী এলাকার রাইসা ক্লিনিকের মালিক ডা. রকিব খান মারা যান। তিনি বাগেরহাট মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন।

    নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বলেন, নগরীর মোহাম্মদ নগরের পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে ১৪ জুন সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৫টায় অপারেশন হয়। বাচ্চা ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে রোগীর রক্তক্ষরণ হলে ১৫ জুন সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

    সেখানকার চিকিৎসকরা রোগী রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে ঢাকায় রেফার্ড করেন। ঢাকায় নেয়ার পথে ১৫ জুন রাতে শিউলী বেগম মারা যান।

    ভিডিও ফুটেজে দেখা যায় এ ঘটনায় সম্ভাব্য হামলাকারী রোগীর স্বজন কুদ্দুস, আরিফ, সবুরসহ কয়েকজন নারী। তারা ১৫ জুন রাত সাড়ে ৮টার দিকে আমার বড় ভাই রকিবকে লাথি ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করেন। এতে তার মাথার পেছনে জখম হয়। তাকে প্রথমে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    তিনি জানান, ডা. রকিবের দুই ছেলে-মেয়ে রয়েছে। মেয়ে এবার এসএসসি পাস করেছে। ছেলে ৯ম শ্রেণিতে পড়ে।

    তিনি অভিযোগ করেন, ঘটনার পর খুলনা সদর থানায় অভিযোগ দাখিল করতে গেলে পুলিশ টালবাহানা করে আমাদের ঘুরিয়েছে। কিন্তু অভিযোগ নেয়নি।

    এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হামলাকারীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

    খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল জাগো নিউজকে বলেন, ডা. রকিবের মৃত্যুর খবর শুনে রাইসা ক্লিনিকে এসেছি। এখনও ডাক্তারের মৃতদেহ আবু নাসের হাসপাতালে রয়েছে।

    তিনি বলেন, বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে পদক্ষেপও নেয়া হয়েছে।