চট্টগ্রামের জেলা প্রশাসক কতৃক আদালত অঙ্গনে প্রতিবন্ধকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদের আইনজীবীর সমাবেশ।

0
77


বিশেষ প্রতিনিধি ঃ- চট্টগ্রাম জেলা প্রশাসক কোর্ট হিল এলাকায় সৌন্দর্য বর্ধনের নামে আদালত অঙ্গনে আইনজীবী, বিচারপ্রার্থী জনগণ ও জনসাধারণের স্বাভাবিক চলাচলে কৃত্রিম প্রতিবন্ধকতা সৃষ্টি মাধ্যমের হয়রানি করে যাচ্ছে। এক সপ্তাহের মধ্যে এগুলো এসব কৃত্রিম প্রতিবন্ধকতা অপসারণ করে জনসাধারনের চলাফেরার পথ উন্মুক্ত করে দিয়ে সন্মানে চট্টগ্রাম থেকে বিদায় নেওয়ার আহবান জানান জেলা আইনজীবী সমিতি।
চট্টগ্রাম আইনজীবী ভবনের সামনে এক প্রতিবাদ সমাবেশে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দরা বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান যোগদানের পর থেকে একের পরে এক আইনজীবীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে, কিছুক্ষণ আইনজীবী সমিতির ভবন ভেঙে ফেলার হুমকি, কিছুক্ষন কোর্ট অপসারণ করা হুমকি, আমরা বহুত ধর্য্য ধরেছি আর না।
এই ডিসি তার আমলাতান্ত্রিক ক্ষমতা দেখাতে গিয়ে বর্তমান গনতান্ত্রিক সরকার কে এসব করে আইনজীবীদের মুখোমুখি করা প্রচেষ্টা করে যাচ্ছে, যা কখনো সফল হবে না, সরকার এই বিষয়ে অবগত আছে,
আজ ১৮ জানুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম আইনজীবী সমিতির সামনে এক প্রতিবাদ সমাবেশ কথাগুলো বলেন আইনজীবী সমিতির নেতৃবৃন্দরা। সমিতির সাধারন সম্পাদক এডভোকেট জিয়া উদ্দীনের সঞ্চালনায় সভাপতি এডভোকেট এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখছেন সাবেক সভাপতি , ইফতার সাইমুম চৌধুরী, কফিল উদ্দীন, মেজবাহ উদ্দিন, আবদুল সাত্তার, রতন চৌধুরী, মনতোষ বড়ুয়া, আবদুল রশিদ, আইয়ুব খান, অশোক দাশ সহ নেতৃবৃন্দ।
এসময় বক্তারা অনতিবিলম্বে জেলা তার বির্তকিত কার্যক্রম বন্ধ করে জেলা সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার আহবান জানান।