চট্টগ্রামের ব্যবসায়ী জালাল হত্যা মামলায় ২ জনের ফাঁসি ২ জনের যাবৎজীবন কারাদণ্ড।

0
9


স্পেশাল করসপন্ডেন সিএনএন বাংলাদেশ ঃ-
প্রতারণার ফাঁদ পেতে চট্টগ্রাম ডবলমুড়িং এলাকার ব্যবসায়ী জালাল উদ্দীন কে বাসায় ডেকে নিয়ে নারীর সাথে উলঙ্গ ছবি তুলে দাবী করা হয় টাকা , দাবীকৃত টাকা না সময় মত দিতে না পারায় শুরু করে শারীরিক নির্যাতন, এতে জালাল প্রতিরোধের চেষ্টা করলে হাত বেঁধে শ্বাসরুদ্ধ করে হত্যা করে খুনি কামাল, তার স্ত্রী নিলু আকতার রিনা, বন্ধু মোঃ রাসেল ও তার বান্ধবী সুরমা আক্তার। এরপর খুনি কামাল ও রাসেল ভোর রাতে ভ্যান করে বস্তা বন্দী শাশ ফেলে দেয় পাশ্ববর্তী আগ্রাবাদ সিডিএ ব্যাংক কলোনীর উওর পাশ্বে রাস্তার ধারে নালার উপর। এই ভাবে আদালতে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি দিয়েছিলো খুনিরা, খুনিদের স্বীকারোক্তি, স্বাক্ষীর জবানবন্দি ও আসামী পক্ষে আইনজীবীদের জেরা যুক্তিতর্ক মধ্যে দিয়ে সন্দেহাতীতভাবে প্রমানিত হয় উল্লেখিত আসামীগন পরস্পরের সহযোগিতা ২০১৬ সালের নভেম্বরের ১৯ তারিখ রাতে খুন করে চট্টগ্রামের ডবলমুরিং এলাকার ব্যাবসায়ী হাজী জালাল উদ্দীন সুলতান কে। এই হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবৎজীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৩১ জুলাই) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত ৩ আসামির উপস্হিতি তে এই রায় ঘোষণা করেন বলে নিশ্চিত করেন আদালতে উপস্থিত আইনজীবী এডভোকেট সেলিম চৌধুরী। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- কামাল হোসেন ও মো. রাসেল। যাবৎ জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- সুরমা আক্তার ও নীলু আক্তার রিয়া (পলাতক) । রায় ঘোষণার সময় আদালতে নীলু আক্তার রিয়া পলাতক ছিল।
আদালত সূত্রে জানা যায়, সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেট থেকে হাত পা বাঁধা অবস্থায় হাজী জালাল উদ্দীন সাগরের মরদেহ উদ্ধার করা হয় ২০১৬ সালের ২০ অক্টোবর। এই ঘটনায় ডবলমুরিং থানায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন।

এরপর ২০১৭ সালের ২৮ মে আদালতে অভিযোগ পত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন পিবিআইর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন করা হয়। আদালতে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। রাস্ট্র পক্ষের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, হাজী জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলা পরিচালনায় তাকে সহযোগিতা করেন অ্যাডভেকেট আবু ঈসা। রায়ের সময় আদালতে উপস্থিত থাকা ৩ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক