চট্টগ্রামে পৌঁছাল সিনোফার্ম-মডার্নার দেড় লাখ টিকা

    0
    63

    চট্টগ্রামে অষ্টমবারের মতো করোনাভাইরাসের আরও এক লাখ ৫৩ হাজার ৮০০ ডোজ টিকা পৌঁছাল। এরমধ্যে যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার ৩০ হাজার ৬০০ ডোজ এবং চীনের তৈরি সিনোফার্মার এক লাখ ২৩ হাজার ২০০ ডোজ টিকা রয়েছে।

    শনিবার (২১ আগস্ট) ভোর ৬টার দিকে একটি ফ্রিজার ভ্যানে করে আসা এসব টিকা গ্রহণ করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বি।

    এরপর টিকাগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়। এ সময় জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া, মেডিকেল অফিসার ডা. নওশাদ খান, হেলথ এডুকেটর কাজী মাসুদুল আলম, প্রবীর মিত্র, কোল্ড চেইন টেকনিশিয়ান জাফর উল্লাহ, স্যানিটারি ইন্সপেক্টর টিটু কান্তি পাল ও স্বাস্থ্য পরিদর্শক একরামুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

    সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, এর আগে গত ৩১ জানুয়ারি চট্টগ্রামে প্রথম দফায় চার লাখ ৫৬ হাজার ডোজ, দ্বিতীয় দফায় ৯ এপ্রিল আরও তিন লাখ ছয় হাজার ডোজ, তৃতীয় দফায় ১৮ জুন ৯১ হাজার ২০০ ডোজ, চতুর্থ দফায় ১১ জুলাই এক লাখ ৮৪ হাজার ডোজ, পঞ্চম দফায় ২৮ জুলাই এক লাখ ৮৫ হাজার ২০০ ডোজ, ৬ আগস্ট ষষ্ঠ দফায় তিন লাখ নয় হাজার ৪০০ ডোজ এবং ১৪ আগস্ট সপ্তম দফায় তিন লাখ ৩৫ হাজার ২৮০ ডোজ টিকা আসে। ৭ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে টিকা কার্যক্রম শুরু হয়।