চট্টগ্রামে মোবাইল কোর্ট অভিযানে ২১৫ মামলা ও অর্থদণ্ড

    0
    24

    নিউজ ডেস্ক. চট্টগ্রাম :: করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত সার্বিক কার্যাবলী / চলাচল বিধি- নিষেধ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে আজ ২৫ জুলাই দিনব্যাপী জেলা প্রশাসন, চট্টগ্রামে ১৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বিআরটিএ, চট্টগ্রাম এর ২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোট ২১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন ।
    ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট/শপিংমল খোলা রাখা, অপ্রয়োজনে রাস্তায় ঘুরাফেরা করা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত রাস্তায় বের হাওয়াসহ বিভিন্ন অপরাধে মোট ২১৫ টি মামলায় ৬৩ হাজার ৭০০ অর্থদণ্ড করা হয়।
    ভ্রাম্যমান আদালত ও মনিটরিং কার্যক্রমে সেনাবাহিনী, র‍্যাব, আনসার,বিজিবি ও পুলিশ সদস্যগণ সার্বিক সহযোগিতা করেন।

    নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রেজওয়ানা আফরিন, তিনি ২৪ টা মামলায় মোট ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উমর ফারুক,এ সময় ০৮ টি মামলায় ২৩০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। পাশাপাশি আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সুরাইয়া ইয়াসমিন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নূরজাহান আক্তার সাথী, এ সময় ২৪ টি মামলায় মোট ৬৮৫০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। খুলশী, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব হুছাইন মুহাম্মদ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আব্দুল্লাহ আল মামুন , এ সময় ২২ টি মামলায় ১১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শাহিদা ফাতেমা চৌধুরী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব খিন ওয়ানু চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন, এ সময় ১৪ টি মামলায় ৪ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। চান্দগাও, পাচলাইশ ও খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রাজিব হোসেন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জনাব প্লাবন কুমার বিশ্বাস এ সময় ১০ টি মামলায় ৩৮০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।
    অন্যদিকে নতুনব্রীজ, মইজ্জারটেক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএ এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শান্তনু কুমার দাস, তিনি ০৮ টি মামলায় ৩৪০ টাকা অর্থদন্ড আদায় করেন। বাকলিয়া, চকবাজার, চান্দগাও, পাচলাইশ, হালিশহর, পাহাড়তলি, লালখান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মারুফা বেগম নেলী, তিনি ১৩ টি মামলায় ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

    করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন, চট্টগ্রামের এই অভিযান অব্যাহত থাকবে।