ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, চট্টগ্রাম মেডিকেল কলেজ বন্ধ

0
27

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ। একইসঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে চমেক এর সব আবাসিক হলও। সন্ধ্যার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে শিক্ষার্থীদের। 

শনিবার (৩০ অক্টোবর) বিকালে অ্যাকাডেমি কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়ার পরপরই তা কার্যকর করা হয়। 

অধ্যক্ষ ডা. শাহানা আকতার জানান, দফায় দফায় সংঘর্ষের কারণে পরিস্থিতি অস্থিতিশীল হওয়ায় অ্যাকাডেমি কার্যক্রম বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে অনেকদিন ধরে দুই গ্রুপে বিভক্ত চমেক ছাত্রলীগ। একপক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও আরেক পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। গতরাতে এই দুপক্ষের মধ্যে সংঘর্ষ হলে আহত হয় অন্তত চার জন।

শনিবার সকাল থেকেই দুপক্ষ ক্যাম্পাসে অবস্থান নিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্যাম্পাসে। উত্তেজনার প্রেক্ষিতে ক্যাম্পাস ও আবাসিক হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এর আগেও বহুবার সংঘর্ষ হয়েছে এই দুই গ্রুপের মধ্যে। সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানা গেছে।