ছাত্রলীগ কে গুন্ডালীগ বলায় ভিপি নুরের বিরুদ্ধে সাইবার ট্রাইবুনাল মামলা।

0
105

সেলিম চৌধুরী ঃ– বাংলাদেশ ছাত্রলীগ কে গুন্ডা লীগ, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা উপ- মন্ত্রী কে নিয়ে কটুক্তি করায় ভিপি নুরের বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালে মামলা করেছে এক আইনজীবী।
মামলার আরজি সূত্রে জানাযায়
ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ভিপি নুরুল হক নুর বিগত ১ জুন বাংলাদেশ ছাত্র যুব অধিকার পরিষদের এক সমাবেশে বাংলাদেশে রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি করার জন্য উদেশ্যমূলক ভাবে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য রাখেন। এ সমাবেশ ভিপি নূর বাংলাদেশ ছাত্রলীগ কে গুন্ডা লীগ বলে অভিহিত করে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা উপ- মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল কে নিয়েও বিভিন্ন কটুক্তি মূলক বক্তব্য প্রদান করে, এবং এই মামলার আসামি
নিজের ফেইসবুক আইডি থেকে
তা প্রচার করলে সারাদেশে ও বহিঃবিশ্বে ছড়িয়ে পরে, এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায়
সংক্ষুব্ধ হয়ে বাদী চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালে এই মামলা দায়ের করেন।
আদালত মামলাটি গ্রহণ করে সিআইডি কে তদন্তের নির্দেশ দেন।
ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫,২৯,৩১ ধারায় করা মামলা বাদী এডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত
নিজেকে বাংলাদেশ ছাত্রলীগের চবি শাখার সাবেক সহ-আইন বিষয়ক সম্পাদক ও আওয়ামী যুবলীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে মামলা আরজি তে আরো উল্লেখ করেন তিনি চট্টগ্রাম সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর সন্তান শিক্ষা উপর মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল এর রাজনৈতিক অনুসারী।
বাদীর পক্ষে মামলা দায়ের এর সময় উপস্থিত ছিলেন আইনজীবী চট্টগ্রাম জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল হাশেম। সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দীন সহ বেশ কয়েক জন আইনজীবী।