টাকার লোভে সদ্যজাত নাতিকে বিক্রি করে দেন নানি

    0
    34

    এ যেন বেড়ায় ক্ষেত খাওয়ার মতো। যে নানি পরম মমতায় আগলে রাখার কথা, সেই নানিই টাকার লোভে বিক্রি করে দিলেন সদ্য পৃথিবীতে আসা আপন নাতিকে। বিনিময়ে পেলেন ৫৭ হাজার টাকা। তবে শেষ রক্ষা হয়নি প্রতারক নানির। তার সঙ্গে আরও দুজনকে আটক করে পুলিশ।

    গত ২ অক্টোবর চট্টগ্রাম নগরের বায়েজিদের একটি ক্লিনিকে পুত্র সন্তানের জন্ম দেন তানিয়া বেগম। অসুস্থতায় নবজাতকটির ঠাঁই হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে। যেখানে দেখভালের দায়িত্ব নেন তার নানি রাবেয়া বেগম। সেখান থেকে মায়ের কোলে ফিরিয়ে না দিয়ে শিশুটিকে অন্যের হাতে তুলে দেন রাবেয়া।

    সন্তান ফিরে পেতে পুলিশের দ্বারস্থ হন তানিয়া। অভিযোগ পেয়ে অভিযানে নামে পুলিশ। হাটহাজারির চৌধুরীহাট থেকে ধরা পড়ে রাবেয়া বেগম এবং শিশুটিকে কিনে নেয়া দম্পতি। উদ্ধার করা হয় নবজাতককে। 

    সিএমপি উপকমিশনার (উত্তর) মোহাম্মদ মোখলেসুর রহমান জানান, ক্লিনিক থেকে চমেক হাসপাতালে নেয়া পরিকল্পিত ছিল। শিশুটি পৃথিবীর আলো দেখার আগেই তাকে বিক্রির ফন্দি আঁটেন নানি। পাকা কথা শেষে কয়েক দফায় গুণে নেন টাকা। শেষে সুযোগ বুঝে দম্পতিটির হাতে তুলে দেন নাতিকে।অভাবের তাড়নায় নাতি বিক্রির এমন ঘৃণ্য কাজ করেছেন বলে পুলিশকে জানিয়েছেন রাবেয়া বেগম।