ডিজিটাল নিরাপত্তা আইনে ‘দৈনিক পার্বত্য চট্টগ্রাম’ এর সম্পাদক গ্রেপ্তার 

    0
    24

    চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডট কম এর সম্পাদক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে। ফজলে এলাহী একই সঙ্গে দৈনিক কালেরকন্ঠ, বিডি নিউজ, এনটিভি ও ইংরেজি দৈনিক টিবিএস পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

    মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় শহরের এডিসি হিলের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আগামীকাল বুধবার সকালে তাকে আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

    গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি কোতোয়ালি থানার ওসি কবির হোসেন জানান, দুপুরে ওয়ারেন্ট আসার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল সকালে আদালতে তোলা হবে।

    থানা সূত্রে জানা গেছে, ফজলে এলাহীর বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলা প্রসেস নাম্বার ৮১৭/২২। মামলা নং-২৮/২১। তবে মামলার বাদী কে সে সর্ম্পকে নিশ্চিত হওয়া যায়নি।

    আরও পড়ুন: জুরাইনে তিন পুলিশ সদস্যকে মারধরের ঘটনায় মামলা, আসামি ৪৫০

    এদিকে, ফজলে এলাহীকে গ্রেপ্তারের পর থানা চত্বরে উপস্থিত হয়েছেন রাঙামাটির সাংবাদিক ও বিভিন্ন শ্রেণির পেশার মানুষ।

    রাঙামাটির পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন জানান, মামলার বিষয়ে বিস্তারিত কিছু জানি না। আদালত থেকে একটি ওয়ারেন্টের প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

    এ বিষয়ে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, আমি বিষয়টা জেনেছি। বিষয়টা নিয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

    প্রসঙ্গত, রাঙামাটির সাবেক সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার কন্যা নাজনীন আনোয়ারের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতিচাইলে আদালত সেই অনুমতি প্রদান করেছেন। পরবর্তীতে চট্টগ্রাম থেকে সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হয়।