ডিবি পরিচয়ে চাঁদা দাবি করা পুলিশ সদস্যকে গণপিটুনি

0
16

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার তাঁরাবুনিয়া পুলিশ ক্যাম্পের কনস্টেবল মিখাইল আজমের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। চাঁদাবাজীকালে তাকে স্থানীয় জনতা আটক করে পিটুনি দিয়ে থানায় সোপর্দ করেছে।

শনিবার রাতে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ইকরী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ভান্ডারিয়া থানা পুলিশ তার পরিচয় নিশ্চিত হয়ে ঝালকাঠি পুলিশকে জানায়। রাতেই তাকে ঝালকাঠি পুলিশ লাইনসে নিয়ে আসা হয় বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, ভান্ডারিয়ার ইকরী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ইকরী বাজার এলাকায় নেতাকর্মীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় পুলিশের কনস্টেবল মিখাইল আজম ডিবি পুলিশ পরিচয় দিয়ে নির্বাচনে তাকে বিজয়ী করে দেয়ার কথা বলে চাঁদা দাবি করে। বিষয়টি সন্দেহ হলে স্থানীয়রা তাকে আটক করে পিটুনি দেয়। পরে তাদের কাছে নিজের সঠিক পরিচয় দেয় মিখাইল আজম।  

ভান্ডারিয়া থানার পরিদর্শক মাসুমুর রহমান বিশ্বাস জানান, শনিবার রাতে উপজেলার ইকরী বাজার এলাকার বাসিন্দারা মিখাইল আজমকে আটক করে থানায় সংবাদ দেয়। পুলিশ তাকে উদ্ধার করে নিয়ে আসে। তিনি তাঁরাবুনিয়া পুলিশ ক্যাম্পের কনস্টেবল পরিচয় দিলে বিষয়টি ঝালকাঠি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

কাঁঠালিয়া উপজেলার তাঁরাবুনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মাহাবুবুল ইসলাম বলেন, শনিবার বিকালে কনস্টেবল মিখাইল আজম একটি মামলার সমন আদেশ নিয়ে উপজেলার বানাই গ্রামে বিবাদীর বাড়িতে যায়। তাকে বাড়িতে না পেয়ে পাশের ভান্ডারিয়ার ইকরী বাজারে গেলে ঝামেলা হয়। ভান্ডারিয়া থানার এসআই মাসুদ ফোন দিয়ে ঘটনা জানায় ও ভান্ডারিয়া থানার ওসি তাকে নিয়ে যায়। বর্তমানে কনস্টেবল মিখাইল ঝালকাঠি পুলিশ লাইনসে রয়েছে।

এ ব্যাপারে ভান্ডারিয়ার ইকরী ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির মুঠোফোনে বলেন, আমি নির্বাচন নিয়ে ব্যস্ত আছি। স্থানীয়রা একজনকে আটক করে পুলিশের কাছে দিয়েছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক বলেন, আমরা একটি অভিযোগ শুনেছি। আপাতত তাকে ফাঁড়ি থেকে সরিয়ে পুলিশ লাইনসে নিয়ে এসেছি। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।