দেশে পরিবহন ধর্মঘট চলছে না, মন্তব্য শাজাহান খানের

    0
    23

    বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক নৌ-মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, দেশে পরিবহন ধর্মঘট চলছে না। ডিজেলের দাম বেড়ে যাওয়ায় মালিকরা বাধ্য হয়ে গাড়ি চালানো বন্ধ রেখেছেন। এটাকে পরিবহন ধর্মঘট বলা যাবে না। আমরা সংগঠনের পক্ষ থেকে ধর্মঘট কর্মসূচি দেইনি। সড়কে পরিবহন মালিকরা গাড়ি নামাতে না চাইলে আমরা কি করব? চালকরাও অসহায়। 

    শুক্রবার (৫ নভেম্বর) এক প্রতিক্রিয়ায় গণমধ্যমকে তিনি এসব কথা বলেন।

    শাজাহান খান বলেন, সারাদেশে গাড়ি চালানো বন্ধ রাখার পরিস্থিতি নিরসনে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আমরা সমস্যা সমাধানের জন্য সবাই চেষ্টা করতে পারি। দ্রুত সমস্যার সমাধান হোক এটাই আমরা চাই। আমরা আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করতে চাই সরকারকে।

    ডিজেলের দাম হঠাৎ করে বাড়ানোয় পরিবহন মালিকরা কর্মসূচি পালন করছেন বলে তিনি উল্লেখ করেন। এক্ষেত্রে ডিজেলের দাম বৃদ্ধির সঙ্গে পরিবহন ভাড়া সমন্বয় করে সমস্যার সমাধান করা যায় বলে তিনি মনে করেন।

    বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সূত্রে জানা গেছে, সাধারণ যাত্রীদের পরিবহনের জন্য সংস্থার বাস সারাদেশে চলাচল করছে। বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে আমাদের বিআরটিসির বাস যাত্রী পরিবহন করছে।