নিখোঁজ সাংবাদিক সরোয়ারের স্ত্রীর নম্বর চাইলো কারা?

0
15

নিখোঁজের প্রায় ২৪ ঘণ্টা পর চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরোয়ারের বিষয়ে বেশ কয়েকজন সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করেছে অপহরণকারীরা। শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ৯টার পর সাংবাদিক গোলাম সরোয়ারের ফোন থেকে কল করে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়।

বেসরকারি টেলিভিশন যমুনা টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান জামশেদ চৌধুরী জানান, সকাল ৯টা ১১ মিনিটের দিকে সাংবাদিক গোলাম সরোয়ারের ফোন থেকে অজ্ঞাত এক ব্যক্তি চট্টগ্রামের আরেক সাংবাদিক কামরুল হুদার সঙ্গে যোগাযোগ করেন। তার কছে গোলাম সরোয়ারের স্ত্রীর মোবাইল নম্বর চান তিনি। এছাড়া সাংবাদিক জুবায়ের সিদ্দিকীর সঙ্গেও যোগাযোগ করেছে অপহরণকারীরা।

তিনি জানান, সব মিলিয়ে মনে হচ্ছে, গোলাম সরোয়ারকে কেউ আটকে রেখেছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

এদিকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, চট্টগ্রামের তরুণ সাংবাদিক গোলাম সরোয়ারের একদিনেও খোঁজ না মেলায় স্বাভাবিকভাবে কিছু প্রশ্ন দেখা দিয়েছে। কোনো সংবাদ প্রকাশের কারণে তাকে বিশেষ মহলের টার্গেট হয়েছেন তিনি? তিনি কি অপহরণ হয়েছেন?

তিনি আরও বলেন, অপহরণের কোনো আলামত এখনো না মিললেও, সংবাদ প্রকাশ নিয়ে কোনো ব্যক্তি বা গংয়ের সঙ্গে তার বিরোধ রয়েছে কি-না তা নিয়ে শঙ্কা রয়েছে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, কয়েকজন সাংবাদিকের সঙ্গে অপহরণকারীদের যোগাযোগের বিষয়টি আমরা জেনেছি। আমাদের বিশেষজ্ঞ দল এ নিয়ে কাজ করছে।

জানা গেছে, সম্প্রতি চট্টগ্রামের খুলশী এলাকায় ক্যাসিনো ব্যবসা নিয়ে একটি প্রতিবেদন করেন গোলাম সরোয়ার। চট্টগ্রামের একজন রাজনীতিবিদ ও ভূমি কারবারির ছেলে সেই ক্যাসিনো চালান। এছাড়া কয়েকজন দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধেও প্রতিবেদন করেছেন তিনি। এক এমপির ছেলেসহ একাধিক প্রভাবশালী নেতার স্বজনদের অবৈধ কারবার নিয়েও প্রতিবেদন করেছে সরোয়ার। এ নিয়ে কারো কারো সাথে তার কথা কাটাকাটি হয় বলে সরোয়ারের ঘনিষ্ঠরা জানিয়েছেন।

সম্প্রতি সংবাদ প্রকাশের বিষয়ে ফোন করে গোলাম সরোয়ারকে হুমকি দেয়া হচ্ছিল বলে জানিয়েছেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। এরপর বৃহস্পতিবার (২৯ অক্টোবর)  রয়েছেন।

অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে এ ঘটনায় রাত ৯টার দিকে চট্টগ্রামের কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী।