পটিয়ার দুর্বৃত্তদের হামলায় নারী সহ আহত ৫

0
22

পটিয়া প্রতিনিধি :

চট্টগ্রামের পটিয়া উপজেলার মালিয়ারা ইউনিয়নের দক্ষিণ মালিয়ারার আলী আহমেদের বাড়ির আব্দুল হামিদের ঘরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ বাড়ির মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। দুর্বৃত্তের হামলায় বাড়ির ৫সদস্য আহত হয়েছে। আহতরা হচ্ছে আবদুল মালেক(৬৮),ফরিদা বেগম (৫৮),আব্দুল হামিদ (২৮),আবদুল খালেক(৬২) ও নুরুল করিম(২৯)।
১২মে শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
সূত্র জানায়, চট্টগ্রামের পটিয়া উপজেলার মালিয়ারা ইউনিয়নের দক্ষিণ মালিয়ারা এলাকার আলী আহমদ বাড়ির আব্দুল মালেকের ছেলের ঘরের পরিবার পরিজন প্রতিদিনের ন্যায় রাতে ছেলে মেয়ের লেখাপড়া শেষে রাতের খাবারের প্রস্তুতি নিচ্ছিল।তাদের কোন কিছু বুঝে উঠার আগে দা,কিরিচ,লোহার রড,হকি স্টিক,লাটিসোটাসহ দেশীয় অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে দুর্বৃত্তরা আব্দুল মালেকের ঘরে ঢুকে বাড়ির আসবাবপত্র, দরজা জানালা ভাংচুর করে এবং বাড়ির সদস্যদের মারধর শুরু করে। দুর্বৃত্তের হামলায় বাড়ির ৫সদস্য আহত হয়। দুর্বৃত্তরা আবুদুল মালেকের মাথায় ও হাতে লৌহার রড দিয়ে রক্তাক্ত জখম করে।
এতে মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। মাথায় চারটি সেলাই করা হয়। বর্তমানে আব্দুল মালেক চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এসময় বাড়ির সদস্যরা বাঁচাও বাঁচাও করে আত্মচিৎকার করে।তখন তাদের আত্মচিৎকারে এলাকাবাসীরা এগিয়ে আসলে দুর্বৃত্তরা বাড়ির আলমারিতে নগদ টাকা, স্বর্ণালংকারসহ বাড়ির মূল্যবান আসবাবপত্র নিয়ে পালিয়ে যায়।এলাকাবাসীরা এসে আব্দুল মালেক ও আব্দুল মালেকের পুত্রবধূ ও ছেলের ঘরের পরিবারের সদস্যদের উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।এই সময়আব্দুল মালেকের আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দুর্বৃত্তের হামলায় আব্দুল মালেকের মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। মাথায় চারটি সেলাই করা হয়। বর্তমানে আব্দুল মালেক চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।বর্তমানে আবদুল মালেকের পরিবারের আক্ষেপ ও দুশ্চিন্তা যে কোন সময়ে সন্ত্রাসীরা আবার হামলা চালানোর আশন্কা করছেন বলে জানান।

এব্যাপারে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রীটন সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন,বাড়ি ঘরে হামলার ব্যাপারে আমার অফিসার ঘটনার রাতেই সরেজমিনে তদন্ত করে এসেছেন বর্তমানে থানায় অভিযোগসহ মামলা নেওয়া হয়েছে।তাই এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওসি বলেন দ্রুত সময়ের মধ্যে আমরা আসামী গ্রেপতার করবো আমি আমার দতন্তকারী অফিসার পরেশ চন্দ্র সরকারকে জানিয়ে দিয়েছি দ্রুত আসামীদের গ্রেপ্তার করার জন্য।