পবিত্র মদিনাতে বন্যায় এক শিশুর জীবন বাঁচিয়ে সৌদি সৈনিক ভাইরাল ও প্রশংসায় ভাসছেন

    0
    12

    আব্দুল্লাহ আল মামুন, আন্তর্জাতিক প্রতিবেদক :সৌদি আরবের পবিত্র মদিনা শহরে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় আটকে পড়া এক শিশুর জীবন বাঁচিয়ে সৌদি নাগরিক মাজেন আল-জুহানি ব্যাপক ভাইরাল ও প্রশংসায় ভাসছেন দেশটি জুড়ে।

    জানা যায়,বিশেষ জরুরী বাহিনীর একজন সৈনিক আল-জুহানি,তিনি বাড়িতে থাকাকালীন সময়ে তার ভাগ্নের একটি কলে আসে এবং বলা হয় একটি শিশু বন্যার পানিতে আটকে বিপদজনক অবস্থায় রয়েছে যে কোন সময় শিশুটির বড় ধরণের ক্ষতি হতে পারে।

    ঘটনাটি শোনার পড়ে তিনি তাৎক্ষণিকভাবে শিশুটির অবস্থানস্থলে গিয়ে দেখেন,শিশুটি মদীনার আল-আজিজিয়া পাড়ায় স্রোতে একটি পাথুরে এলাকায় আটকে আছে।

    বৃষ্টির জলে সৃষ্ট পুকুরের ন্যায় আকার স্থানের মাঝখানে ঘণ্টার পর ঘণ্টা শিশুটি আটকে কান্না করছিল ।

    আল-জুহানি একজন সৈনিক হওয়ায় উদ্ধারের অভিজ্ঞতা এবং অনুশীলনের কারণে তিনি আধা ঘণ্টারও কম সময়ে সফলভাবে শিশুটিকে বাঁচাতে সক্ষম হন।

    শিশুটিকে উদ্ধারের সময় পড়ে গিয়ে তিনি হাতে আঘাত পান।তিনি শিশুটির কাছে যখন পৌঁছেছিলেন,তখন তিনি দেখতে পান শিশুটি অনেক ভীত হয়ে পড়েছে এবং ঠান্ডা পানির জন্য কাঁপুনি উঠে গেছে।

    শিশুটিকে উদ্ধার করার সময় ভীত এবং অসুস্থ হয়ে পড়া শিশুটির মনোবল বৃদ্ধি করতে শান্তনা দেন।

    উদ্ধার অভিযানটি সৌদির সোশ্যাল মিডিয়ায় ট্র্যাকশন পেয়েছে।আশেপাশের লোকজনের সহায়তায় আল-জুহানি শিশুটিকে বন্যার কবল থেকে উদ্ধার করার মুহূর্তের ভিডিওটি ব্যাপক ভাইরাল হয় এবং সর্বমহলে প্রশংসায় ভাসছেন।