বিভিন্ন স্থানে বামজোটের মিছিলে পুলিশের বাধা 

0
19

জ্বালানি, সার ও খাদ্যদ্রব্যের দাম বাড়ার প্রতিবাদে, সারা দেশে চলছে আধাবেলার হরতাল। বাম গণতান্ত্রিক জোটের ডাকা এই হরতাল শুরু হয় বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভোর ৬টা থেকে।

রাজধানীর বিভিন্ন স্থানে মিছিলে নামেন বাম দলগুলোর নেতাকর্মীরা। পল্টন, প্রেসক্লাবসহ কয়েকটি রাস্তায় গাড়ি চলাচলে বাধা দেন তারা। ফলে নতুন সময় অনুযায়ী, সাতসকালে কাজে বেরিয়ে বিপাকে পড়েন কর্মজীবীরা।

আরও পড়ুন: সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে পূর্বানুমতি লাগবে না

Google News Channel24 অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
তবে, সায়েন্স ল্যাব ও শাহবাগসহ কয়েক জায়গায় পুলিশী বাধার মুখে পড়েন হরতালকারীরা। সায়েন্স ল্যাবে অবস্থান নিলে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় তাদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনাও ঘটেছে। এতে এক বিক্ষোভকারী আহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

হরতালের সমর্থনে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ মিছিল কাঁটাবন এলাকা থেকে সকাল পৌনে নয়টার দিকে শাহবাগ মোড়ের আসে। শাহবাগে আগে থেকেই অবস্থান নিয়ে থাকা অর্ধশতাধিক পুলিশ সদস্য তাদের বাধা দেন। একপর্যায়ে তাঁদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পুলিশের বাধা এড়াতে না পেরে বিক্ষোভকারীরা ফিরে যান।

এদিকে, ঢাকার বাইরেও চলছে ঢিলেঢালা হরতাল। বেশ কয়েকটি জেলায় হরতালের সমর্থনে মিছিল করে বাম গণতান্ত্রিক জোটের কর্মীরা। তবে হরতালের খুব বেশি প্রভাব পড়েনি যান চলাচলে।