বিহারে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু 

    0
    15

    ভারতের বিহারের ভাগলপুরে, বৈশালী ও খাগারিয়াতে বজ্রপাতে একদিনে ২৩ জনের মৃত্যু হয়েছে। এখনো পর্যন্ত আহত ১৩ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানা গেছে। নিহত ও আহতেরা বেশির ভাগ কৃষক।

    সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানান, ‘ভাগলপুরে ৮ জনের মৃত্যু হয়েছে। বৈশালীতে মৃত ৪, খাগাড়িয়ায় ৩ জন, কাটিহার, সহরসা, মাধেপুরা, মুঙ্গের, বাকাতে মারা গেছে একজন করে। দুইজনের মৃত্যু হয়েছে বাঙ্কায়। বাকিদের সন্ধান চলছে, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। চার লাখ রুপি করে আর্থিক সাহায্য প্রদান করা হবে মৃতদের পরিজনকে।’

    ঘটনার পরেই বিহারের মুখ্যমন্ত্রী ভাগলপুরের উদ্দেশ্যে রওনা দেন। সেখানে সব থেকে বেশী মানুষের মৃত্যু হয়েছে। আবহাওয়া পরিস্থিতির ওপর নজর রাখার পরামর্শ দিয়েছেন তিনি। সেই সঙ্গে আবহাওয়ার পূর্বাভাস মেনে চলার বার্তাও দিয়েছেন।

    প্রসঙ্গত, অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি। মৃতের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। একই অবস্থা ত্রিপুরা মেঘালয়ের। অন্যদিকে, টানা বৃষ্টিতে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে কার্যত বন্যার আকার ধারণ করেছে । যদিও গেল ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে তবে পাহাড়ের একাধিক জায়গায় ধস নেমেছে। ধসের জেরে সিকিম ও ভুটানের সঙ্গে সড়কপথে যোগাযোগের পথ কার্যত বিচ্ছিন্ন।