‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ যেন না যায়’

    0
    9

    ৭৫-এ শিশু শেখ রাসেলের ওপর যে নৃশংসতা চালিয়েছে ঘাতকরা, তা যেন আর কোন শিশুর জীবনে না ঘটে। ২০০১ সালে বিএনপি আমলেও এমন ভয়াবহ ঘটনা ঘটেছে। সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

    শেখ রাসেল দিবস-২০২১ এর উদ্বোধীন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি আরও বলেন, বুলেটের আঘাতে এ দেশে আর কোন শিশুর প্রাণ যেন না যায়, যাতে সুস্থভাবে বেড়ে উঠতে পারে, সে লক্ষেই কাজ করছে সরকার। 

    আরও পড়ুন: ফেসবুকের অপপ্রচার থেকেই রংপুরের ঘটনা: কাদের

    শেখ হাসিনা বলেন, ৭১ ও ৭৫ শিশুদেরও হত্যা করেছে ঘাতকেরা। সেই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে ২০০১ সালের নির্বাচনে। আবার ২০১৩ সালে বাসে আগুন দিয়ে শিশুসহ মানুষ পুড়িয়ে হত্যার পুনরাবৃত্তি হয়েছে। আমরা এটা চাই না, শিশুরা অকালে ঝরে যাক। শিশুরা গড়ে উঠুক সুন্দর পরিবেশে। বাংলাদেশকে আমরা সেভাবে গড়ে তুলতে চাই।

    করোনায় শিশুদের পড়ালেখার যে ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার আহ্বান জানান শেখ হাসিনা। শিশুরা আধুনিক প্রযুক্তি সম্পন্ন শিক্ষা নিয়ে দেশকে সামনে এগিয়ে নেবে বলেও আশা করেন সরকার প্রধান। তিনি বলেন, শিশুরা আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক। তাদের প্রতিভা বিকশিত হোক। মুক্তিযুদ্ধের চেতনা লালন করুক। আধুনিক বিজ্ঞান প্রযুক্তি শিক্ষায় নিজেদের উন্নত করে গড়ে তুলুক, সেটাই আমরা চাই।