বোয়ালখালীতে পাওনা টাকা ফেরত চাওয়ায় ব্যবসায়ীকে মৃত্যুর হুমকি : আদালতে মামলা

    0
    72

    নিজস্ব প্রতিবেদকঃ বোয়ালখালীতে এক ব্যবসা প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের কর্মচারীর উপর হামলা-হুমকির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
    ৩১ আগষ্ট বুধবার ব্যবসায়ী হাজি মোঃ আলম ববি বাদী হয়ে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত মামলা দায়ী করেন।

    মামলা সূত্র জানা যায়-মেসার্স মাওয়া এন্টারপ্রাইজ ও এ প্রতিষ্ঠানের প্রোপ্রাইর হাজী মোঃ আলম ববিকে হত্যার হুমকির প্রেক্ষিতে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে দায়ের করা সি আর মামলা নং ২৮৫/২০২২ (বোয়ালখালী থানা) সূত্রে জানা যায়-চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন জামাল খান ওয়ার্ডের চট্টগ্রাম প্রেস ক্লাবের পিছনে আম্বিয়া সেরিন ভবনের সামশুল আলমের পুত্র মোহাম্মদ হাসান সাথে হাজী মোঃ আলম ববি’র সাথে বিবাদীর ব্যবসায়িক সম্পর্ক থাকায় গত ২৬ জুন ২০২২ইং, হাসানের ছোট ভাই কামাল উদ্দিন সহ বাদীর নিকট ২০ লক্ষ টাকা হাওলাত চান। বাদী প্রথমে দিতে না চাইলেও বিবাদের ভাই বিপদে পড়েছে উল্লেখ করে কাকুতি মিনতি করিলে বাদী দয়াপরবশ হইয়া বাদীর প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠানের খবচের জন্য নেওয়া টাকা হইতে বিবাদীকে নগদ ১০ লক্ষ টাকা প্রদান করেন।
    বিবাদী নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্যাডে উক্ত টাকা গ্রহন পূর্বক ১ মাসের মধ্যে উক্ত টাকা ফেরত প্রদানের অঙ্গীকার করেন।
    বাদী পবিত্র হজ্ব পালনে গমন করায় বিবাদীর সাথে যোগাযোগ করিতে পারেন নাই। পবিত্র হজ্ব পালন করে দেশে আসলে বাদী বিবাদীর নিকট টাকার ফেরত চান, বিবাদী আজ কাল দিব বলিয়া সময়ক্ষেপন করিতে থাকেন। সর্বশেষ গত ২৮ আগস্ট ২০২২ইং বাদী বিবাদীর হাওলাত টাকা ফেরত প্রদানের জন্য বলিলে বিবাদী উল্টো বাদীকে অকথ্য ভাষায় গালমন্দ করেন, টাকা প্রদান করিতে অস্বীকার করেন। বাদী বিবাদীকে এরকম করার জিজ্ঞাসা করিলে বিবাদী বাদীকে দেখে নেওয়া হুমকি প্রদানসহ বাদীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও প্রতিষ্ঠানের কর্মচারীগণের উপর হামলা করার হুমকি প্রদান করেন।

    মামলার বিষয় বাদীর এডভোকেট মোহাম্মদ মুজিবুর রহমান কাছে জানতে চাইলে তিনি বলেন বিজ্ঞ আদালত মামলা গ্রহন করে পিআইবি কে তদন্ত করে প্রতিবেদন দেওয়া জন্য আদেশ দেন।

    বিবাদী মোঃ হাসানের সাথে মোবাইলে যোগাযোগ করার জন্য চেষ্টা করলেও মোবাইল পাওয়া যায়নি।