ভারত থেকে দেশে ফিরতে স্থলবন্দর খোলা থাকবে সপ্তাহে তিন দিন

    0
    49

    ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা স্থলবন্দর দিয়ে সপ্তাহে তিন দিন দেশে ফিরতে পারবেন। আগামী ১৪ জুলাই পর্যন্ত সপ্তাহে রোবাবার, মঙ্গল ও বৃহস্পতিবার দেশে ফেরার জন্য স্থলবন্দরগুলো খোলা থাকবে। রোববার (৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বিষয়ক বুলেটিনে অধিদপ্তরের লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ তথ্য জানান।

    ডা. নাজমুল ইসলাম বলেন, বাংলাদেশের বহু মানুষ চিকিৎসা বা নানা কারণে ভারতসহ বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকেন। ভারতে ভ্রমণকারীদের মধ্যে অনেকে স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। তারা সরকারের যে সমস্ত নিয়মকানুন আছে, সেগুলোও প্রতিপালন করেন।

    তিনি আরও বলেন, কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশন থেকে গত ২৯ জুন এক সিদ্ধান্তে জানানো হয়েছে, ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা অনুমোদিত স্থলবন্দরগুলো দিয়ে (বেনাপোল, আখাউড়া, হিলি, সোনামসজিদ, দর্শনা ও বুড়িমারী সীমান্ত) সপ্তাহে তিন দিন বাংলাদেশে প্রবেশ করতে পারবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

    বিমানবন্দর, স্থলবন্দর, সমুদ্রবন্দর ও রেলস্টেশন দিয়ে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৯৯৭ জন যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে বলেও তথ্য দেন ডা. নাজমুল ইসলাম।  এছাড়া  গত বছর থেকে এ পর্যন্ত ৬৭ হাজার ৬৮৭ জন যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছেন।