‘মঙ্গলবার থেকে বাসায় বাসায় গিয়ে করোনার চিকিৎসা দেবে গণস্বাস্থ্য’

    0
    15

    আগামীকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) থেকে বাসায় বাসায় গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেবে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক দল।

    শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

    তিনি জানান, মঙ্গলবার থেকে ঢাকার ভেতরে এই সেবা প্রদান করা হবে। গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ মেডিকেল টিম যে ওষুধ দেবে, তার জন্য কোনো টাকা নেবে না। এছাড়া করোনা পরীক্ষাসহ অন্যান্য যেসব পরীক্ষা করা হবে, সেগুলোর প্রায় অর্ধেক মূল্য নেবে তারা।

    ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘ধরেন- কেউ একজন রাজধানীর কলাবাগান থেকে গণস্বাস্থ্য কেন্দ্রে ফোন করল কিংবা অ্যাপসের মাধ্যমে জানাল। তার বাড়িতে গণস্বাস্থ্য কেন্দ্রের গাড়ি যাবে, এক্সরে মেশিন যাবে, ইসিজি যাবে, ভ্যান্টিলেটর যাবে– সব যাবে। প্রথমে পরীক্ষার জন্য রক্তসহ প্রয়োজনীয় স্যাম্পল নিয়ে চলে আসবে। আগে যদি পরীক্ষায় তার করানো পজিটিভ থাকে, তাহলে তার বাড়িতে গিয়ে আমরা ওষুধসহ প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে আসব। এছাড়া বুকের এক্স-রে, ইসিজিসহ যেসব টেস্ট করানো প্রয়োজন করা হবে। মোট কথা একজন করোনা রোগী বাড়িতে একটা হাসপাতাল চলে যাবে।’