মুরাদের ছিল ৩টি অস্ত্র, পুলিশের কাছে জমা

0
10

স্ত্রীকে নির্যাতন ও প্রাণনাশের হুমকির ঘটনায় তার জিডির প্রেক্ষিত্রে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও তার স্ত্রীর লাইসেন্স করা তিনটি অস্ত্র জমা নিয়েছে ধানমন্ডি থানা পুলিশ।

রোববার (৯ জানুয়ারি) ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ওসি বলেন, ডা. মুরাদের স্ত্রী তার বিরুদ্ধে নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগে একটি জিডি করেছেন। এ কারণে তার নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। আর সেই জন্য ডা. মুরাদের নামে লাইসেন্স করা অস্ত্রগুলো জমা দিতে বলি থানায়।

তিনি আরও বলেন, নির্দেশনা অনুযায়ী শনিবার দুটি অস্ত্র জমা দিয়েছেন ডা. মুরাদ। আর তার স্ত্রীও তার লাইসেন্স করা অস্ত্রটি জমা দিয়ে গেছেন। তারা দু’জন তিনটি অস্ত্র জমা দিয়েছেন। এর মধ্যে দুটি শটগান ও একটি পিস্তল।

ওসি বলেন, জিডিতে ডা. মুরাদ হাসানের স্ত্রী নিরাপত্তার বিষয় উল্লেখ করেছেন। এ কারণে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত থানায় জমা থাকবে তাদের অস্ত্রগুলো।

এর আগে গত ৬ জানুয়ারি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে নির্যাতনের কথা উল্লেখ করে সহযোগিতা চান ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা এহসান। এরপর ডা. মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন মুরাদের স্ত্রী।