রাঙামাটিতে বিআরটিএ দুদকের অভিযান 

0
13

সেবাগৃহীতা সেজে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) রাঙামাটি অফিসে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন রাঙামাটি টিম।সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে সিএনজি (অটোরিকশার)র নতুন গাড়ির লাইসেন্স দিতে একটি সিন্ডিকেট বাড়তি অর্থ হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। সকালে কমিশনের দুই সদস্য পরিচয় গোপন রেখে সিএনজি (অটোরিকশা)র লাইসেন্স পেতে চালক সেজে অফিসে গেলে অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযান শুরু করে দুদক রাঙামাটি টিম।

অভিযানে অংশ নেন সিনিয়র সহকারী পরিচালক আহম্মেদ ফরহাদ হোসেন, সহকারী পরিচলক মো. আকিব রায়হানসহ অন্যান্য কর্মকর্তারা।

এসময় কর্মকর্তারা জানায়, দীর্ঘদিন ধরে সিএনজি (অটোরিকশার)র নিবন্ধন বন্ধ ছিলো। নতুন করে নিবন্ধন শুরু হওয়ায় মালিক, শ্রমিক সমিতির ও অফিসের একটি চক্র মিলে চালকদের কাছ থেকে বাড়তি টাকা হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগে আমরা অভিযান পরিচালনা করি। এখানে এসে রেজিষ্টার কাগজপত্রে অসঙ্গতি পেয়েছি। সেগুলো আমরা আরও পরীক্ষা নিরীক্ষা করবো। সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি দুর্নীতি দদম কমিশনের পরিচালক মো. শফি উল্লাহ জানান, অভিযোগের প্রেক্ষিতে আমাদের দুই সদস্যকে সেবা গৃহীতা সাজিয়ে বিষয়টি দেখার চেষ্টা করেছি। কোন দালালের দৌরাত্ম আছে কিনা। নিবন্ধনে কোন বাড়তি টাকা নেয় কিনা সেগুলো খোঁজ নেয়ার চেষ্টা করেছি। আমরা কাগজপত্রে কিছু অনিয়ম পেয়েছি। সেগুলো আরও যাচাই বাছাই করা হচ্ছে।