রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ দুর্বৃত্তদের গুলিতে নিহত

    0
    13

    কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ দুর্বৃত্তদের হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে গুলিবিদ্ধ হওয়ার পর মুহিবুল্লাহকে ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাত ১০টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়। এ খবর নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মো. নাঈম-উল হক।

    বুধবার রাত সাড়ে ৮টায় উখিয়া উপজেলার ১-ইস্ট নম্বর লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-৭ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মো. নাঈম-উল হক। মুহিবুল্লাহ আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস ফর হিউম্যান রাইটসের চেয়ারম্যান ছিলেন। তিনি উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-৭ ব্লকের বাসিন্দা।

    পুলিশ সুপার নাঈম-উল হক বলেন, রাতে উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-৭ ব্লকের স্থানীয় এক দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন মুহিবুল্লাহ। এক পর্যায়ে মুখে গামছা পরিহিত একদল অজ্ঞাত দুর্বৃত্ত অতর্কিত তাকে লক্ষ্য করে পর পর পাঁচটি গুলি ছুড়ে। এতে মুহিবুল্লাহর শরীরে তিনটি গুলি লাগে। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

    এপিবিএন’র অধিনায়ক বলেন, ঘটনার খবর পেয়ে এপিবিএন’র একটি দল ঘটনাস্থলে পৌঁছে। পরে গুলিবিদ্ধ অবস্থায় মুহিবুল্লাহকে উদ্ধার করে কুতুপালংস্থ এমএসএফ হাসপাতালে ভর্তি করে। তিনি জানান, ঘটনার খবর পেয়ে উখিয়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। এপিবিএন ও থানা পুলিশ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।প্রসঙ্গত, রোহিঙ্গাদের অধিকার আদায়ে গড়ে তোলা সংগঠন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান ছিলেন মুহিবুল্লাহ। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করে বেশ আলোচনায় এসেছিলেন তিনি।