সরকার চাইলেই খালেদা জিয়াকে মুক্তি দিতে পারে: ফখরুল

    0
    13

    জাতীয় সংসদে দাঁড়িয়ে সত্য কথা বলেননি আইনমন্ত্রী। ৪০১ ধারায় সরকার চাইলেই খালেদা জিয়াকে জামিন বা বিদেশে চিকিৎসার সুব্যবস্থা করতে পারে। এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    শুক্রবার (১৯ নভেম্বর) সকালে ন্যাশনাল পিপলস পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর ডিআরইউ-তে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

    বিএনপি মহাসচিব অভিযোগ করেন, রাজনৈতিক প্রতিহিংসার জন্য খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করে ধ্বংস করে দেয়া হয়েছে। আগামীকাল শনিবার গণঅনশন থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

    এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাওয়ার দাবিতে অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি। শনিবার (২০ নভেম্বর) রাজধানীসহ সারা দেশে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনশন করবে বিএনপির নেতা-কর্মীরা।

    বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    প্রসঙ্গত, ১৩ নভেম্বর বিকেলে খালেদা জিয়াকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরদিন তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে তার।