সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা ৫ দিনের রিমান্ডে

    0
    16

    যুক্তরাষ্ট্র প্রবাসী সমালোচিত সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে দুই মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

    বুধবার (৬ অক্টোবর) আসামি রাকাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে উত্তরা পশ্চিম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়।

    শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনদিন এবং ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

    এর আগে মঙ্গলবার (৫ অক্টোবর) ভোরে রাজধানীর উত্তরা থেকে রাকাকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, পাসপোর্ট ও ভয়ংকর মাদক আইস জব্দ করা হয়।

    র‌্যাব জানায়, রাষ্ট্রবিরোধী চক্রের সক্রিয় সদস্য রাকা। সোশ্যাল মিডিয়ায় রাষ্ট্র ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ান তিনি। বিভিন্ন উসকানিমূলক বক্তব্যও প্রচার করেন রাকা। তাই তাকে আটক করা হয়েছে। তার স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী।