সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি ব্যবসায়ীরমৃত্যু

    0
    8

    আব্দুল্লাহ আল মামুন, আন্তর্জাতিক প্রতিবেদক : সৌদি আরবে মদিনা থেকে মক্কা ফেরার পথে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এবং আরও এক বাংলাদেশি আহত হয়েছেন।

    নিহত দুই প্রবাসী বাংলাদেশি হলেন- সাতকানিয়া উপজেলার ৮ নম্বর ঢেমশা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মাওলানা আনোয়ারুল ইসলামের সন্তান মোহাম্মদ ফোরকান সওদাগর (৫০) এবং বাঁশখালী উপজেলার ৬ নম্বর কাতুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মো. মোস্তফা আলী (৪৮)।নিহতরা জেদ্দার সাদী মার্কেটে ব্যবসা করে আসছিলেন ।

    তথ্যে জানা যায়,সোমবার (১৩ মার্চ)সৌদি সময় রাত ৩টা এবং বাংলাদেশ সময় ভোর ৬টার সময় মদিনা থেকে দেড়শ কিলোমিটার দূরে উক্ত সড়ক দুর্ঘটনা ঘটে।

    মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় মাওলানা মোহাম্মদ সারওয়ার নামের আরও এক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।তিনি মদিনার একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তিনি ককক্সবাজার জেলার বাসিন্দা।

    বিস্তারিত তথ্যে জানা গেছে যে, গত শনিবার জেদ্দা থেকে মদিনায় নবী করিম সা.-এর রওজা মোবারক জিয়ারতের উদ্দেশে রওনা দেন তারা। গতকাল রোববার রাতে মহানবীর (সা.) রওজা শরিফ জিয়ারত শেষে মক্কার উদ্দেশে রওনা করেন। মদিনা থেকে প্রায় দেড়শ কিলোমিটার দূরে পথিমধ্যে দ্রুত গতির গাড়িটি হঠাৎ উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই মোহাম্মদ ফোরকান সওদাগর ও মো. মোস্তফা আলী নিহত হন।

    এদিকে মোহাম্মদ ফোরকান ও মোস্তফা আলীর মৃত্যুর খবর এলাকায় ছডিয়ে পড়লে পরিবার এবং এলাকাবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

    নিহত দু’জনের মরদেহ স্থানীয় একটি সরকারি হাসপাতালের সংরক্ষিত করে রাখা হয়েছে।