স্কুলছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি ৪ জনের যাবজ্জীবন 

    0
    22

    রাজবাড়ীতে স্কুলছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি ও চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় সাক্ষী প্রমাণ না থাকায় দুই আসামিকে খালাস দেয়া হয়েছে।বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন এ আদেশ দেন।

    আদালত মামলার আসামি রুবেলকে ফাঁসির দণ্ডাদেশ দেন। এছাড়া পিয়ারুল, রাহাত বিশ্বাস, রাফিজুল মণ্ডল, মো. রায়হান এ চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। অভিযোগ প্রমানিত না হওয়ায় ফরিদ ফকির ও মো. এলামকে খালাস দিয়েছেন আদালত।

    আদালত সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের আগমাড়াই গ্রামের মমিন মোল্লার ছেলে নাহিদ হাসান মিদুল রাজবাড়ী ইয়াছিল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল। স্কুল গেটে থেকে ২০১৪ সালের ১৯ জুলাই আসামিরা মিদুলকে ডেকে নিয়ে যায় স্কুলের পাশের রেল লাইনের ওপর। সেখানে আসামিরা মিদুলকে কুপিয়ে মারাত্বক জখম করে। গুরুত্ব আহত অবস্থায় মিদুলকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর পাঠানো হয়। ওইদিন বিকেলে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিদুল।


    এ ঘটনায় মিদুলের বাবা মমিন মোল্লা সাত জনের নাম উল্লেখ করে রাজবাড়ী সদর থানায় মামলা করেন। মামলার সাক্ষ্য প্রমান শেষে আদালত এ রায় দেন।

    মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী উজির আলী শেখ বলেন, স্কুলছাত্র মিদুল হত্যা মামলায় আদালত যে রায় দিয়েছে আমি মনে করি মিদুলের পরিবার ন্যায় বিচার পেয়েছে।