৪৩ কোটি টাকায় বাড়ি তৈরি নিয়ে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

0
7
৪৩ কোটি টাকায় বাড়ি তৈরি নিয়ে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের বাড়ি যেন এয়ারমার্কড (নির্দিষ্ট) করে দেয়া হয়, সেই কথাই বলা হয়েছিল বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ের মন্ত্রিসভা কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে মন্ত্রিপরিষদ সচিবের কাছে বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মাঝে জনপ্রশাসনের দুই পদের জন্য ৪৩ কোটি টাকায় বাড়ি নির্মাণের পরিকল্পনার বিষয়ে জানতে চাওয়া হয়।


খন্দকার আনোয়ারুল ইসলাম এ সময় বলেন, গণপূর্ত অধিদপ্তরের (পিডব্লিউডি) বক্তব্য হলো, ধীরে ধীরে মিন্টো রোডের বাড়িগুলো ভেঙে ফেলার পরিকল্পনা করা হচ্ছে। এসব খুবই পুরনো বাড়ি। এসব মুখ্যসচিব ও মন্ত্রিপরিষদ সচিবের বাড়ির ব্যাপার না। সব বাড়ি ধীরে ধীরে ভেঙে ফেলা হবে। ইতোমধ্যে সংসদ উপনেতার বাড়ি ভেঙে নতুন করে করা হয়েছে। কেননা, এসব সেই ১৯৪০, ১৯৪৫ সালের বাড়ি। এখানে নতুন বাড়ি বলার থেকে প্রধানত জায়গাটায় জোর দেয়া প্রয়োজন ছিল।

✪ আরও পড়ুন: রাতে বালু তোলা নিষেধ: মন্ত্রিপরিষদ

তিনি বলেন, মুখ্যসচিব ও মন্ত্রিপরিষদ সচিবের বাসায় যেহেতু অফিস রয়েছে, তাই তাদের বাসা যেন এয়ারমার্কড করে দেয়া হয়। আর এটা প্রাথমিক বিষয় ছিল। এখনো চূড়ান্ত কিছু হয়নি। কোনো ধরনের সুইমিং পুলের কথা স্পষ্টভাবে নিষেধ করা আছে। বলা হয়েছে, সুইমিং পুল যদি করতেই হয়, তাহলে কয়েকশ’ বাড়ি-ঘর রয়েছে। তাদের সবার জন্যই একটি করে সুইমিং পুল করা সম্ভব কিনা।