৫১ বছর পূর্বে অপহরণকৃত নিখোঁজ কন্যাকে ফিরে পেয়েছে আমেরিকার একটি পরিবার

    0
    15

    আব্দুল্লাহ আল মামুন(আন্তর্জাতিক)নিজস্ব প্রতিনিধি:
    আমেরিকার টেক্সাসের একটি পরিবারের একজন মেয়ে দীর্ঘ ৫১ বছর পূর্বে কাজের মহিলা দ্বারা অপহরণকৃত নিখোঁজ মেয়েকে একটি ডিএনএ পরীক্ষার মাধ্যমে ফিরে পেয়েছে।

    জানা যায়, ১৯৭১ সালে ফোর্ট ওয়ার্থে মেলিসা হাইস্মিথ(৫৩)নামের মহিলাকে তার বাড়ি থেকে একজন বেবিসিটার (গৃহকর্মী) অপহরণ করে যখন তার বয়স ছিল মাত্র ২২ মাস।

    মিসেস হাইস্মিথের ভাগ্যের নির্মম পরিহাস ১৯৭১ সালের আগস্ট মাসে শুরু হয়েছিল, যখন তার মা, আলতা আপাটেনকো স্থানীয় সংবাদপত্রে একটি বিজ্ঞাপনের মাধ্যমে একজন বেবিসিটার (গৃহকর্মী) নিয়োগ করেছিলেন।

    আলতা আপাটেনকোর পরিবার, পুলিশ এবং ফেডারেল কর্তৃপক্ষের দ্বারা কয়েক দশক ধরে অপহৃত শিশুটিকে খুঁজে বেড়ায়।সম্প্রতি সেপ্টেম্বরে,উক্ত পরিবার একটি ট্রিপ অনুসরণ করেন যে মিসেস হাইস্মিথকে দক্ষিণ ক্যারোলিনায় দেখা গেছে।

    পরিবারটি উক্ত মামলার অগ্রগতি অবশেষে ৬ নভেম্বর একটি ডিএনএ পরীক্ষার মাধ্যমে মিসেস হাইস্মিথের আসল পরিচয় খুঁজে পান।

    বছরের পর বছর অনুসন্ধান চলতে থাকায়, মিসেস হাইস্মিথ যিনি মেলানি ওয়াল্ডেন নামে পরিচিত ছিলেন, তিনি জানতেন না যে কেউ তাকে খুঁজছে।

    ইতিমধ্যে পরিবারটি একটি ফেসবুক পোস্টে লিখেছে, আমাদের মেলিসাকে খুঁজে পাওয়া সম্পূর্ণরূপে ডিএনএর কারণে হয়েছে।কোনও পুলিশ বা এফবিআই জড়িত থাকার কারণে নয়,পডকাস্টের জড়িত থাকার কারণে বা আমাদের পরিবারের নিজস্ব ব্যক্তিগত তদন্ত বা অনুমানের কারণে নয়।

    মিসেস হাইস্মিথ এবং তার বাবা-মা ২৬ নভেম্বর প্রথমবারের মতো দেখা করেন।ফেসবুক পোস্টে, পরিবার বলেছে যে, আরও অফিসিয়াল এবং আইনী ডিএনএ পরীক্ষা পরিচালনা করেছে এবং এই নাশকতার সাথে জড়িতদের সরকারীভাবে নিশ্চিতকরণের অপেক্ষা করছে।

    মিসেস হাইস্মিথের মা মিসেস অ্যাপাটেনকো বলেন যে বিশ্বাস করতে পারছিলাম না যে এত বছর পরে আবার একত্রিত হবো।আমি ভেবেছিলাম আমি তাকে আর কখনও দেখতে পাব না।

    অপহরণকারী সম্পর্কে এখনও কোনো তথ্য দেওয়া হয়নি। মিসেস হাইস্মিথের মতে যে মহিলা তাকে বড় করেছেন যার সাথে তিনি কয়েক দশক ধরে ছিলেন মুখোমুখি হলে সব তথ্য বেড়িয়ে আসবে, অবশ্য তিনি স্বীকার করেছেন যে তিনিই অপহৃত শিশু।

    অপহরণের ক্ষেত্রে সীমাবদ্ধতার বিধি অনেক আগেই পেরিয়ে গেছে, ফোর্ট ওয়ার্থ পুলিশ বিভাগ একটি বিবৃতিতে বলেছে যে এটি কী ঘটেছে তা একত্রিত করার জন্য নিখোঁজের তদন্ত চালিয়ে যাবে।