ভ্যাকসিন প্রয়োগে সেনাবাহিনীকে প্রস্তুত করা হচ্ছে: ট্রাম্প

0
105

করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়া গেলেই তা যেন দ্রুত দেশের মানুষের শরীরে প্রয়োগ করা যায় সেজন্য সেনাবাহিনীকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই ভ্যাকসিন প্রয়োগে অগ্রাধিকার পাবেন দেশটির বয়স্ক নাগরিকরা।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স বিজনেস নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আপনারা জানেন, এই ভ্যাকসিন প্রয়োগ বিশাল কাজ। আমাদের সেনাবাহিনীকে এখন প্রস্তুত করা হচ্ছে, যাতে চলতি বছরের শেষে আমরা দ্রুত ব্যাপকসংখ্যক মানুষকে ভ্যাকসিন দিতে সক্ষম হই।

মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, তিনি বিশ্বাস করেন, চলতি বছরের শেষেই একটি ভ্যাকসিন চলে আসবে। এই ধারণা থেকেই যুক্তরাষ্ট্র আমাদের সেনাবাহিনী এবং অন্যান্য বাহিনীকে প্রস্তুত করছে।

২০২০ সালের শেষ দিকে ৩০ কোটি ডোজ করোনার ভ্যাকসিন পাওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে হোয়াইট হাউস। যদিও এখন পর্যন্ত এই ভাইরাসের চিকিৎসার জন্য কোনও ভ্যাকসিনই আবিষ্কার হয়নি। বেশ কিছু ভ্যাকসিন আবিষ্কারের পথে রয়েছে। তবে ট্রাম্পের এই ঘোষণা দেশটির অর্থনীতিকে পুনরুজ্জীবিত করার প্রধান পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

করোনার ভ্যাকসিন চলতি বছর পাওয়ার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যদ্বাণীর সঙ্গে দেশটির শীর্ষ সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞরা দ্বিমত পোষণ করেছেন।

দেশটির ন্যাশনাল ইনস্টিটিউট অ্যালার্জি অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক ডা. অ্যান্থনি ফউসি বলেন, আগামী শরতের আগে ভ্যাকসিন পাওয়ার ধারণা বাস্তবতা থেকে অনেক দূরের।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৮৫ হাজার ৪০৮ জন; যা বিশ্বে একক কোনও দেশে সর্বোচ্চ। এছাড়া দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩৫ হাজার ১১০ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে