করোনা সংক্রমণ বাড়লে ফের বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান : স্বাস্থ্যমন্ত্রী

    0
    22

    করেনাভাইরাসের সংক্রমণ বাড়লে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের সরকারি বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    এ সময় তিনি আরও বলেন, টিকা পাওয়া সাপেক্ষে গণটিকা প্রক্রিয়া চলমান থাকবে। এ মাসেই চীন থেকে দুই কোটি টিকা পাওয়া যাবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এদিকে পরীক্ষাকেন্দ্রে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হলেও সার্বিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেহেতু পরীক্ষার্থীরা সবাই প্রাপ্তবয়স্ক তাই আমরা অভিভাবকদের আসতে নিষেধ করেছিলাম, তারপরও তারা এসেছেন।

    সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, আমেরিকা আর আমাদের দেশ এক নয়। করোনা সংক্রমণ হলে অবশ্যই শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবে আমরাও সেই ধরনের পরামর্শ দেবো।

    এছাড়া ১৮ বছরের কম বয়সীদের টিকা দেয়ার বিষয়ে এখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) থেকে অনুমতি আসেনি বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ডব্লিউএইচও অনুমতি দিলে শিশুদের টিকার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। শিশুদের করোনা আক্রান্তের হার কম বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।