টেকনাফ ক্যাম্প থেকে আরসা নেতা হাশিমের মরদেহ উদ্ধার

    0
    11

    কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ের রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে এটি আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কথিত নেতা মোহাম্মদ হাসিমের মরদেহ।

    মঙ্গলবার (২ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মাহাবুবুর রহমান। তিনি জানান, ঘটনাস্থলের উদ্দেশে পুলিশ রওনা দিয়েছে। রোহিঙ্গাদের গণপিটুনিতে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    আরও পড়ুন: ইসরায়েলে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি মোদি: বেনেট

    নিহত হাসিম টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাংয়ের ২২নং ক্যাম্পের মৃত নুরুল আমিনের ছেলে। তিনি কথিত আরসার সেকেন্ড ইন কমান্ড ছিলেন। অবশ্য প্রশাসন আরসার কোনো অস্তিত্ব বাংলাদেশে নেই বলে দাবি করে আসছে।

    আইনশৃঙ্খলা বাহিনীর নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা যায়, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে সে রোহিঙ্গা ক্যাম্পে দাপট দেখিয়ে আসছিল। সম্প্রতি রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড ও মাদ্রাসায় হামলা চালিয়ে ৬ জন হত্যার অন্যতম হুকুমদাতা ছিলেন এই হাশিম। তিনি ক্যাম্পে অঘোষিত নিয়ন্ত্রণযজ্ঞ চালাতেন। এমনকি যারা তার সঙ্গে চলাফফেরা করে তাদের ওপরও বিভিন্নভাবে নির্যাতন চালাতেন।