গ্যাসের দাম না বাড়াতে সরকারকে হুঁশিয়ারি বিএনপির

    0
    11

    নতুন করে গ্যাসের দাম বৃদ্ধির চেষ্টা প্রতিহত করা হবে বলে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।

    খন্দকার মোশাররফ হোসেন বলেন, জনগণের পকেট থেকে টাকা খসিয়ে বিদেশে পাচার করছে ক্ষমতাসীন সরকার। ইতোমধ্যে তেল ও বিদ্যুতের দাম বাড়িয়েছে তারা। এবার গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। তবে আর নয়। নতুন করে গ্যাসের দাম বৃদ্ধির চেষ্টা প্রতিহত করা হবে।

    তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার অবৈধ। তারা কোনো পণে্যর দাম বাড়ানোর এখতিয়ার রাখে না। এ নিয়ে তাদের কোনো ম্যান্ডেট নেই। তাই গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের তীব্র বিরোধিতা করা হবে।

    বিএনপির এই নেতা বলেন, কোনোভাবেই আর গ্যাসের দাম বৃদ্ধি করা যাবে না। এসব অনাচার থেকে মুক্তি পেতে হলে এই সরকারকে বিদায় করতে হবে। এরা গণতন্ত্র ফিরিয়ে দেবে না। আমাদেরই তা ফিরিয়ে আনতে হবে। তাহলে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকেও পূর্ণ মুক্ত করতে পারব।

    শুধু ক্ষমতায় থাকার জন্য বিশ্বের কাছে দেশকে হেয় প্রতিপন্ন করছে সরকার উল্ল্যেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সারাবিশ্ব জেনে গেছে দেশে মানবাধিকার নেই। এজন্য জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র‌্যাবকে বাদ দেয়ার আহ্বান জানিয়ে জাতিসংঘের কাছে চিঠি দিয়েছে ১২টি মানবাধিকার সংস্থা। এটা আমাদের জন্য অতি লজ্জার বিষয়।   

    তিনি বলেন, কোনো স্বৈরাচার সরকার স্বেচ্ছায় ক্ষমতা থেকে যায় না। তাদের ধাক্কা দিতে হয়। পাকিস্তান আমলে আইয়ুব খানকে বিদায় করছে বাংলাদেশের মানুষ। আশা করি, এই সরকারকেও বিদায় করবে।

    ডি