এইচবিএফসি চেয়ারম্যান ড. সেলিমকে অধ্যাপক পারভেজের অভিনন্দন

0
31

নিউজ ডেস্ক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন পুনরায় হাউস বিল্ডিং ফিন্যান্স কর্পোরেশনের (HBFC) চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এনবিইআর চেয়ারম্যান অধ্যাপক আহসানুল আলম পারভেজ।

এক অভিনন্দন বার্তায় তিনি অধ্যাপক পারভেজ বলেন, অনুজপ্রতিম অধ্যাপক ড. সেলিম তার ভদ্রতা, নম্রতা, মানবিকতা সম্পন্ন আমার প্রিয় অধ্যাপকদের অন্যতম। তাছাড়া তার যোগ্যতা, দক্ষতা, গতিশীলতা্র জন্য আল্লাহ ড. সেলিমকে উচ্চ শিক্ষা, পেশাগত শিক্ষাসহ ইসলামী ব্যাংক এর ইসি চেয়ারম্যান ও বহু দ্বায়িত্বের সম্মান দিয়েছেন। আমি ড. সেলিমের অর্জনগুলোর জন্য গর্বিত।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগ হতে ২৩ ফেব্রুয়ারি
এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রতিথযশা হিসাববিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ কে বাংলাদেশ হাউস বিল্ডিং ফিন্যান্স কর্পোরেশনের পরিচালনা পরিষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে পূন:নিয়োগ দেয়া হয়েছে।

তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএইচবিএফসিতে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেড এর পরিচাৎরক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর পরিচালক ছিলেন।

ড. সেলিম চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ হতে প্রথম শ্রেণীতে প্রথম স্থানসহ মাস্টার্স ডিগ্রী অর্জনের পর একই বিশ্ববিদ্যালয়ের একান্টিং বিভাগে যোগদান করেন।