গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবীতে চট্টগ্রামে সমাবেশ

    0
    250


    সেলিম চৌধুরী সিএনএন বাংলাদেশ
    ::করোনা সংক্রমণে কর্ম হারিয়ে মহাসংকটে পতিত জনগণের উপর জোর করে চাপিয়ে দেওয়া গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর কমিটি। ০২ জুন দুপুরে তুমুল বৃষ্টি উপেক্ষা করে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা এই দাবি জানায়।

    সমাবেশে বক্তারা বলেন, দেশে করোনা মহামারী পরিস্থিতিতে গণপরিবহনের ভাড়া এক লাফে ৬০% বৃদ্ধির ফলে সাধারণ জনগণ আজ দিশেহারা। ইতিমধ্যে এই ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটি তীব্র প্রতিবাদ অব্যাহত রেখেছে।

    এই আন্দোলনের ধারাবাহিকতায় সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে আয়োজিত একজনাকীর্ণ এই প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন যাত্রী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর কমিটির আহবায়ক অধ্যাপক ছৈয়দ মোক্তার উদ্দিন, সদস্য সচিব ওসমান জাহাঙ্গীর, এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট সেলিম চৌধুরী, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আলমগীর, মানবাধিকার কর্মী কমল বড়ুয়া বিজয়, কবি ফরিদ মিল্লাত, মোঃ আবুল কাশেম এরশাদ হোছাইন, মোঃ শরিফ প্রমুখ।
    প্রতিবাদ সমাবেশে বক্তারা অনতিবিলম্বে অন্যায় ও অযৌক্তিকভাবে অসহায় জনগণের উপর জোর করে চাপিয়ে দেওয়া গণপরিবহনের বর্ধিত বাসভাড়া প্রত্যাহার করে পুর্বের ভাড়া বহাল রাখার দাবী জানান।