নতুন নৌ বাহিনী প্রধান শাহীন ইকবালকে অধ্যাপক পারভেজের অভিনন্দন

0
110

নিউজ ডেস্ক :: নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পাওয়ায় ভাইস অ্যাডমিরাল এম শাহীন ইকবালকে শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে একটি অভিনন্দন বার্তা পাঠিয়েছেন এনবিইআর চেয়ারম্যান ও সিএনএন বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ।

নৌবাহিনীর নবনিযুক্ত প্রধানের সাফল্য কামনা করে অভিনন্দন বার্তায় অধ্যাপক পারভেজ বলেন, রিয়ার অ্যাডমিরাল এম শাহীন ইকবালের বিস্তৃত অভিজ্ঞতা, সাধারণ জীবনযাপন এবং অসাধারণ নেতৃত্ব প্রদানের ক্ষমতা নৌবাহিনীর সর্বস্তরের সদস্যদের উৎসাহ ও অনুপ্রেরণা জোগাবে। তাঁর সুদক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনায় ভবিষ্যতে বাংলাদেশ নৌবাহিনী আরো আধুনিক ও সমৃদ্ধ হবে বলে প্রত্যাশা করছি।

অধ্যাপক পারভেজ আরও বলেন, করোনাকালে দেশের এক বিশেষ পরিস্থিতিতে এম শাহীন ইকবাল নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। করোনা ভাইরাস মোকাবেলায় দেশব্যাপী নৌবাহিনীর যেসব কার্যক্রম পরিচালিত হচ্ছে আশাকরি নবনিযুক্ত নৌপ্রধানের নেতৃত্বে তা আরও বেগবান হবে। নৌবাহিনী পরিচালিত হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত রোগীরা যাতে সহজে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারে সে ব্যাপারে তাঁর সুনজর প্রত্যাশা করছি।

প্রসঙ্গত, গত শনিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়, বাংলাদেশ নৌবাহিনীর রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি দিয়ে নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, ২৫ জুলাই থেকে ভাইস অ্যাডমিরাল পদে পদোন্নতি পূর্বক বাংলাদেশ নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন এম শাহীন ইকবাল। আগামী ২৪ জুলাই ২০২৩ পর্যন্ত তিন বছরের জন্য বাংলাদেশ নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি পূর্বতন নৌপ্রধান অ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসির স্থলাভিষিক্ত হলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে