বেগম রোকেয়া পদকে মনোনীত চবি ভিসি: অধ্যাপক পারভেজের অভিনন্দন

0
5

নিউজ ডেস্ক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের উপদেষ্টা মন্ডলীর সদস্য অধ্যাপক ড. শিরীণ আখতার ‘বেগম রোকেয়া পদক ২০২০’ এর জন্য মনোনীত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চবি’র মার্কেটিং বিভাগের সিনিয়র অধ্যাপক বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও এনবিইআর’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম পারভেজ।

ড. শিরীণ আখতারের সাফল্য কামনা করে অভিনন্দন বার্তায় অধ্যাপক পারভেজ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য অধ্যাপক শিরীণ আখতার ‘বেগম রোকেয়া পদক ২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন। এজন্য আমি তাঁকে নিয়ে গর্বিত। পেশাগত কারণে নয়, তাঁর পরিবারের সাথে আমার সম্পর্ক দীর্ঘ দুই যুগেরও বেশি। শুধু অভিনন্দন নয়, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার তাঁর সকল প্রচেষ্টার প্রতি আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে। তাঁর সুদক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনায় ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয় আরো আধুনিক ও সমৃদ্ধ হবে বলে প্রত্যাশা করছি। একই সাথে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার সরকার বিরোধী প্রতিক্রিয়াশীল চক্রের উপর নজরদারি বাড়াতে জাতীয় গোয়েন্দা সংস্থাগুলির দৃষ্টি আকর্ষণ করছি।

অধ্যাপক আহসানুল আলম পারভেজ (ফাইল ছবি)

প্রসঙ্গত, নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘বেগম রোকেয়া পদক ২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। রোববার (১৫ নভেম্বর) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে বিষয়টি জানানো হয়েছে। ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরে ১৯৮১ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। এ ছাড়া ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রিও অর্জন করেন। শিরীণ আখতার ১৯৯৬ সালের জানুয়ারিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। পরে ২০০৬ সালে অধ্যাপক পদে পদোন্নতি এবং ২০১৬ সালের ২৮ মার্চ সহ-উপাচার্য হিসেবে নিয়োগ পান। ২০১৯ সালের নভেম্বরে তিনি উপাচার্যের দায়িত্ব পান। শিরীণ আখতারই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে