যুক্তরাজ্য থেকে ফিরলেন ১১৪ বাংলাদেশি

0
177

করোনা মহামারীর মধ্যে যুক্তরাজ্যে আটকাপড়া ১১৪ বাংলাদেশি ঢাকা ফিরেছেন। যাদের অধিকাংশই সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করছিলেন।

বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সোমবার (১১ মে) সকাল পৌনে ১০টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।লন্ডনে বাংলাদেশে হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া করা ওই বিশেষ বিমানটি রোববার স্থানীয় সময় রাত পৌনে ৮টায় হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদ মুনা তাসনীম বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ দুই শতাধিক বাংলাদেশি দেশে ফেরার জন্য নিবন্ধন করলেও শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে অথবা দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতার কারণে বুকিং বাতিল করেছেন বলে জানা গেছে।হাইকমিশন জানিয়েছে, দেশে ফেরা এই যাত্রীদের স্বাস্থ্যগত অবস্থা পর্যালোচনা করে ‘কোভিট-১৯ উপসর্গমুক্ত’ সার্টিফিকেটের ব্যবস্থা করে দিয়েছেন মিশনের কর্মকর্তারা। ফলে ঢাকা ফেরার পর স্ক্রিনিংয়ে কোনো জটিলতা পাওয়া না গেলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকলেই চলবে।বাংলাদেশের সঙ্গে এখন ভারতসহ বিভিন্ন দেশের নিয়মিত যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ রয়েছে। শুধু চীনের সঙ্গে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে